হিন্দু সেজে সীতাকুণ্ডের মন্দিরে দুই আসামি

সীতাকুণ্ড প্রতিনিধি

২৩ দিন পর ডিবির হাতে ধরা পড়ল ফয়সাল-মোস্তাফিজ মাস্টারমাইন্ড শিমুল ভূঁইয়ার পর অন্যতম কিলারের ভূমিকায় ছিলেন তারা | বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৪:৪৬ পূর্বাহ্ণ

ঝিনাইদহ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের দুই আসামিকে সীতাকুণ্ডের দুর্গম পাহাড়ের ভেতরে অবস্থিত একটি মন্দির থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল বুধবার বিকেলে সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড় সংলগ্ন পাতাল কালী মন্দিরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার এবং ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তার দুই আসামি হলেন, ফয়সাল ভূঁইয়া ও মোস্তাফিজুর রহমান। তারা আনার হত্যার মূল মাস্টারমাইন্ড শিমুল ভূঁইয়ার পর দ্বিতীয় ও তৃতীয় ব্যক্তি হিসেবে অন্যতম কিলারের ভূমিকায় ছিলেন বলে জানায় ডিবি। ডিবি প্রধান হারুন জানান, কোনো সময় খবর পেয়েছি তারা সুন্দরবনে আছে, কোনো সময় খবর পেয়েছি তারা সাগরে গেছে। আমি বলেছিলাম তারা পাতালে থাকুক, সাগরে থাকুক ধরে আনব। আমরা কথা রেখেছি। এরপর আমরা খবর পাই সীতাকুণ্ড পাহাড়ের আশপাশে তারা আছে। আমাদের একটা টিম যায়। পরে আজ (গতকাল) হেলিকপ্টারসহ টিম গিয়ে দুর্গম পাহাড়ি এলাকা থেকে তাদের ধরে নিয়ে আসে। তিনি বলেন, সেখানে তারা নিজেদের পলাশ রায় ও শিমুল রায় নাম বলেছিল। তারা বলেছিল তারা মায়ের (কালীর) ভক্ত, এ কারণে মন্দিরে মন্দিরে থাকে। তারা সেখানেই খেত ও ঘুমাত।

হারুন বলেন, সংসদ সদস্য আনারকে হত্যার পর ১৯ মে বিমানে দেশে ফিরেন ফয়সাল ও মুস্তাফিজ। দেশে ফেরার পর শিমুল ভূঁইয়ার কাছ থেকে ৩০ হাজার টাকা নিয়ে সীতাকুণ্ডে চলে আসেন। তারা চন্দ্রনাথ পাহাড়ের মাঝামাঝি দুর্গম পাহাড় বেয়ে নিচে নামা একটি নির্জন স্থানে অবস্থিত পাতাল কালী মন্দিরে হিন্দু পরিচয়ে আশ্রয় নেন। দুর্গম পাহাড়ে ঘেরা সেই মন্দিরে টানা ২৩ দিন আশ্রয় নেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে হেলিকপ্টার যোগে সেখানে পৌঁছে সাঁড়াশি অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের ঢাকায় নিয়ে যাওয়া হয়।

ডিবি প্রধান জানান, সংসদ সদস্য আনার হত্যাকাণ্ডে ফয়সালমুস্তাফিজ জড়িত ছিলেন। তারা জানিয়েছেন, হত্যার আগে এমপি আনারের নাকে ক্লোরোফর্ম দেন ফয়সাল। এরপর মোস্তাফিজ তাকে উলঙ্গ করে চেয়ারে বেঁধে রাখেন। পরে পরিকল্পনা অনুযায়ী সংসদ সদস্যকে নৃশংসভাবে হত্যা করেন তারা।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন জানান, সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড় সংলগ্ন পাতাল কালী মন্দিরে লুকিয়ে থাকা সংসদ সদস্য আনার হত্যাকাণ্ডে জড়িত দুই আসামিকে ডিবি গ্রেপ্তার করেছে বলে শুনেছি। তবে বিস্তারিত কিছুই জানেন না তারা। কারণ মন্দিরে অভিযানের বিষয়ে তাদের কিছুই জানায়নি ডিবি।

পূর্ববর্তী নিবন্ধ৫১ কোটি টাকা লোপাট করেছেন ডাক বিভাগের কর্মীরা : পলক
পরবর্তী নিবন্ধতারেককে ফেরাতে আইনি জটিলতা আছে, প্রচেষ্টা চলমান : প্রধানমন্ত্রী