হিউম্যান হলার জরিপ কার্যক্রম কাল থেকে শুরু

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৬ জুন, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

নগরীর বিভিন্ন রুটে দাপিয়ে বেড়ানো হিউম্যান হলারগুলোর লাগাম টানতে চলেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। আগামীকাল সোমবার থেকে ৭ জুলাই পর্যন্ত নগরীতে চলাচলরত হিউম্যাান হলারগুলোর জরিপ কাজের জন্য তাদের হাজির হতে বলা হয়েছে। গত ২৩ মে বিআরটিএ চট্টমেট্টো আরটিসি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

গতকাল শনিবার সিএমপি ট্রাফিক বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নগরীর বিভিন্ন রুটে চলাচলরত হিউম্যান হলার জরিপ কার্যক্রম পরিচালনা করবে এই সংক্রান্ত গঠিত কমিটি। এর আগে জরিপ কার্যক্রম চলাকালীন নির্ধারিত সময়সূচি অনুযায়ী রুট ভিত্তিক চলাচলকারী হিউম্যান হলারগুলো নগরীর জমিয়াতুল ফালাহ্‌ মসজিদ কমপ্লেক্স মাঠে হাজির করতে সিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকে মালিক শ্রমিকদের অনুরোধ করা হয়েছে।

সূচি অনুযায়ী ১ নং রুটে চলাচলরত গাড়ি ২৭ জুন, ২ ও ১৩ নং রুটের গাড়ি ২৮ জুন, ৩, ৪ ও ৫ নং রুটের গাড়ি ২৯ জুন, ৬ ও ১৫ নং রুটের গাড়ি ৩০ জুন, ৭ ও ১৬ নং রুটের গাড়ি ২ জুলাই, ৮ নং রুটের গাড়ি ৩ জুলাই, ৯ ও ১০ নং রুটের গাড়ি ৪ জুলাই, ১১ নং রুটের গাড়ি ৫ জুলাই, ১২ ও ১৭ নং রুটের গাড়ি ৬ জুলাই এবং ১৪ নং রুটের গাড়ি ৭ জুলাই তারিখে হাজির হতে বলা হয়েছে।

সিএমপির ট্রাফিক ইন্সপেক্টর (প্রসিকিউশন-দক্ষিণ) অনিল বিকাশ চাকমা আজাদীকে বলেন, যেসব মালিক জরিপ চলাকালীন গাড়ি হাজির করবে না তাদের রুট পারমিট বাতিলের সিদ্ধান্ত রয়েছে। এর পরিবর্তে ইতিপূর্বে যারা রুট পারমিট পেতে আবেদন করেছেন তাদের অনুকূলে রুট পারমিট দেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধস্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের টাউন হল মিটিং
পরবর্তী নিবন্ধশেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে তৃণমূল নেতাকর্মীদের সুসংগঠিত থাকতে হবে