হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বিজ্ঞান মেলা

| সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৩৯ পূর্বাহ্ণ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বিজ্ঞান মেলা গত শনিবার অনুষ্ঠিত হয়েছে। মেলা উদ্বোধন করেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এএনএম মনজুরুল হক মজুমদার।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মোঃ গোলাম মোর্শেদ, উপাধ্যক্ষ সাইফুল ইসলাম বুলবুল, সহকারী প্রধান শিক্ষক এবং অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের শিক্ষকবৃন্দ। বিজ্ঞান মেলার সার্বিক পরিচালনার দায়িত্ব পালন করেন প্রতিষ্ঠানের প্রভাষক (রসায়ন) মোঃ মাজহারুল ইসলাম। উদ্বোধন শেষে প্রধান অতিথি ও আগত অতিথিবৃন্দ বিজ্ঞান মেলা পরিদর্শন করেন।

হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের পাশাপাশি গানার্স ইংলিশ স্কুল, নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, নেভি এ্যাংকরেজ স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম বন্দর কলেজ, সিলভার বেলস গার্লস হাই স্কুল, ডা. ফজলুল হাজেরা ডিগ্রি কলেজ, শহীদ লেঃ জি এম মুশফিক বীর উত্তম উচ্চ বিদ্যালয়, গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়, ডিউপয়েন্ট স্কুল, এসওএস শিশুপল্লী, রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ, পিএইচ আমিন একাডেমি সহ মোট ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীরা তাদের প্রজেক্ট নিয়ে এই উৎসবে যোগদান করে। হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ আয়োজিত বিজ্ঞান মেলায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. এ এইচ রাশেদুল হোসেন, অধ্যাপক ড. মোঃ আশরাফ আলী, পদার্থ বিভাগ, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ফারহানা রুমঝুম ভুঁইয়া, সহকারী অধ্যাপকউদ্ভিদবিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। বিজ্ঞান মেলার পরিদর্শনের পর অনুষ্ঠানের পরবর্তী পর্ব শুরু হয়। এই পর্বে প্রজেক্ট উপস্থাপনকারী শিক্ষার্থীদের নিয়ে একটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই আয়োজনে প্রতিষ্ঠানের তৃতীয় থেকে দ্বাদশ শ্রেণির সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তাকর্মচারী উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধতরুণদের আর্থিক অন্তর্ভুক্তিতে পুরস্কার পেল বাংলাদেশ ব্যাংক
পরবর্তী নিবন্ধবান্দরবানে রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ