হালদা পাড়ে শাহেদ বাবুর জন্য শত মানুষের অপেক্ষা

রাউজান প্রতিনিধি | বুধবার , ৯ আগস্ট, ২০২৩ at ১০:২২ পূর্বাহ্ণ

সোমবার রাত গেছে, মঙ্গলবার দিনও গেল তবু দেখা মিলল না শাহেদ বাবুর (৩৮)। রাউজানের উরকিরচর গ্রামের সাথে পুরনো হালদার উরকিরচরবাড়িঘোনা সেতুর কিনারায় সার বেঁধে শত শত মানুষ অপেক্ষায় আছে নৌকা উল্টে নদীতে নিঁেখাজ তরুণ উদ্যোক্তা শাহেদের জন্য। সকলেই ক্ষণ গণনা করছে কখন দেখা মিলবে তার মৃত দেহের। শাহেদ উরকিরচর গ্রামের প্রয়াত সিআইপি হাজী ইউছুপের পুত্র। তিনি এক সময় বাবার সঙ্গে প্রবাসে ছিলেন। পরিবারের সকলের প্রিয় মুখটির স্রোতের টানে তলিয়ে যাওয়ার খবরে বাড়িতে চলছে শোকের মাতম।

এদিকে গ্রামের তরুণ এই উদ্যোক্তার মর্মান্তিক দুর্ঘটনার কথা শুনে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী গতকাল মঙ্গলবার সকালে শহরের বাসা থেকে ছুটে যান উরকিরচর গ্রামে। তিনি শাহেদের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সান্তনা দেন ও দেখতে যান ঘটনাস্থল হালদা পাড়ে। সেখানে তিনি অনুসন্ধান তৎপরতা দেখেন। এ কাজে নিয়োজিতদের সঙ্গে কথা বলে দিক নির্দেশনা দেন।

এদিকে গতকাল সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিও চিত্রে দেখা যায়, সোমবার সন্ধ্যায় শাহেদ বাড়িঘোনার তার মৎস্য খামার থেকে আসছিলেন হালদায় একটি ডিঙি নৌকার দাঁড় টেনে। ওই নৌকায় ছিল আরো তিন আরোহী। স্থানীয়রা বলেছেন, ওই ভিডিওটি ধারণ করা হয়েছিল নৌকাটি উল্টে যাওয়ার প্রায় তিন মিনিট আগে। ভিডিওটি দেখে অনেকেই চোখের পানি ফেলছেন।

উল্লেখ্য, রাউজান উপজেলার উরকিরচর গ্রামের মোহাম্মদ শাহেদ প্রকাশ বাবু নামের এই উদ্যোক্তা গত সোমবার সন্ধ্যায় হালদা (পুরনো হালদা) নদীতে নৌকা উল্টে নিখোঁজ হন। নৌকার অন্যান্য আরোহীরা সাঁতরিয়ে উঠতে পারলেও শাহেদ স্রোতের টানে তলিয়ে যান। গতকাল রাতে এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত ফায়ার সার্ভিস, স্থানীয় লোকজন তার সন্ধানে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর ভারত সফরের আগেই রামগড় মৈত্রী সেতুতে যাত্রী চলাচল
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে বৃষ্টিপাত কমার আভাস