হালদা নদীতে বালুবাহী নৌকা ও জাল জব্দ

জব্দকৃত কাভার্ডভ্যানে রক্ষিত গ্যাস সিলিন্ডার অকেজো

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ২৯ সেপ্টেম্বর, ২০২০ at ৭:০২ অপরাহ্ণ

দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে অভিযান পরিচালনা করে ৪টি বালুবাহী নৌকা ও ১ হাজার মিটার অবৈধ জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।
আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ১২টা থেকে ২টা পর্যন্ত হালদা নদীর সত্তারঘাট ও মাদার্শা এলাকায় অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়।
তাছাড়া কিছুদিন পূর্বে নাজিরহাট এলাকা থেকে অবৈধভাবে গ্যাস বিক্রির দায়ে জব্দকৃত কাভার্ডভ্যানে রক্ষিত গ্যাস সিলিন্ডারগুলো অকেজো করা হয়।
ইউএনও মোহাম্মাদ রুহুল আমিন বলেন, “হালদা নদীতে মাছের অবাধ ও নিরাপদ বিচরণের জন্য ইঞ্জিনচালিত নৌকা চলাচল, বালু উত্তোলন, জাল দিয়ে নদী থেকে মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। এরপরও এক শ্রেণীর স্বার্থান্মেষী মহল নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও মাছ শিকার করে যাচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে নদীতে অভিযান পরিচালনা করে ইঞ্জিনচালিত বালুবাহী ৪টি নৌকা জব্দ করে ধ্বংস ও ১ হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়।”
এ অভিযান অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন তিনি।
তাছাড়া কয়েক দিন পূর্বে নাজিরহাট এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে গ্যাস বিক্রির দায়ে জব্দকৃত গ্যাসভর্তি কাভার্ডভ্যান থেকে বিস্ফোরক অধিদপ্তর এবং কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিউিশন কোম্পানি লি.-এর সহায়তায় গ্যাস সিলিন্ডারগুলোও নিরাপদ স্থানে নিয়ে গিয়ে অকেজো করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে ইয়াবাসহ যুবক আটক
পরবর্তী নিবন্ধবান্দরবানে বিষপানে বৌদ্ধ ভিক্ষুর মৃত্যু