হার্ট ভালো রাখতে হাঁটার বিকল্প নেই

অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল ওয়াকথনে এম এ মালেক

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৪৭ পূর্বাহ্ণ

বিশ্ব হার্ট দিবস উপলক্ষে হৃদরোগ বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে ‘ওয়াকথন’ শিরোনামে হাঁটা কর্মসূচির আয়োজন করেছে নগরীর বেসরকারি অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল। গতকাল শুক্রবার সকাল ৭টায় নগরীর প্রবর্তক মোড় থেকে হাঁটার এই কর্মসূচি শুরু হয়ে অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে গিয়ে কর্মসূচিটি শেষ হয়। হাসপাতালের চিকিৎসকনার্স, কর্মকর্তাকর্মচারীসহ ফেসবুকের বিভিন্ন গ্রুপের প্রায় ৫০০ শতাধিক মানুষ কর্মসূচিতে অংশ নেন। পরবর্তীতে অনুষ্ঠানে অংশগ্রহণকারী সদস্যদের মেডেল প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। সুস্থ ও সুখী থাকতে হলে শরীরের যত্ন নিতে হবে, হার্টের যত্ন নিতে হবে। হার্ট ভালো রাখতে হাঁটার কোনো বিকল্প নেই। বিশ্ব হার্ট দিবস উপলক্ষে অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল কর্তৃক আয়োজিত ওয়াকথন প্রোগ্রাম মানুষের মধ্যে হাঁটার অভ্যাস তৈরিতে ভূমিকা রাখবে। এছাড়া আয়োজনটি সফল করায় তিনি অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহমদ, অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের চেয়ারম্যান ও দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, হাসপাতালের প্রধান নির্বাহী (সিইও) . আনান্থ এন রাও, চিফ কার্ডিয়াক সার্জন ডা. মো. জিয়াউর রহমান, কার্ডিওলজিস্ট ও সিনিয়র কনসালটেন্ট ডা. সাইফুর রহমান শোহেল, শিশু ও নবজাতক বিভাগের প্রধান ডা. ফয়সাল আহমেদ, পেডিয়াট্রিক হেমাটোঅনকোলজি বিভাগের অধ্যাপক ডা. একেএম রেজাউল করিম ও হাসপাতালের প্রধান বিপণন কর্মকর্তা অমিতাভ ভট্টাচার্য প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসেলফিতেই শেষ হাসি
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ডেঙ্গুতে নারীর মৃত্যু