হারের বৃত্তেই বন্দি থাকল চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদন | শনিবার , ২৮ জানুয়ারি, ২০২৩ at ৭:৫৩ পূর্বাহ্ণ

নিজেদের মাঠে টানা দুই ম্যাচে হারের পর ঢাকা এবং সিলেট মিলে টানা ৪ ম্যাচে হারলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। গতকাল চট্টগ্রামকে তিন উইকেটে হারিয়েছে সাকিবের বরিশাল। ব্যাটিংয়ে শুরুর দিকে ভালো করতে না পারলেও ১৬৭ রানের পুঁজি করেছিল চট্টগ্রাম। কিন্তু বোলাররা সেই পুঁজিকে নির্ভরতা দিতে পারেনি। ফলে নিহাদুজ্জামানের দুর্দান্ত বোলিং সত্ত্বেও পরাজয়ের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হল চট্টগ্রামকে।

 

আট ম্যাচের ছয়টিতে হেরে পয়েন্ট তালিকার যথারীতি তলানিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টসে হেরে ব্যাট করতে নামা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১১ রানেই হারায় মেহেদী মারুফকে। দ্বিতীয় উইকেটে ম্যাক্স ও ডাউড এবং উন্মুক্ত চাঁদ মিলে ২৫ রান যোগ করেন। ১৬ রান করে ফিরেন চাঁদ। তৃতীয় উইকেটে ম্যাক্স এবং আফিফ মিলে যোগ করেন আরো ৪২ রান। ৩৩ রান করে ফিরেন ম্যাক্স। এরপর আফিফ চেষ্টা করেছিলেন দলকে টেনে নিতে। কিন্তু অপ্রয়োজনীয় এক শট খেলে আফিফ ফিরেন ২৩ বলে ৩৭ রান করে। অধিনায়ক শুভাগত হোমও পারেননি দলের প্রয়োজনে ভূমিকা রাখতে।

ফিরেছেন মাত্র ২ রান করে। তবে ষষ্ট উইকেটে এবারের বিপিএলে প্রথম খেলতে নামা আইরিশ ক্রিকেটার কার্টিস ক্যাম্পার এবং ইরফান শুক্কুর মিলে ৪২ বলে ৬৬ রানের জুটি গড়ে দলকে ১৬৮ রানে সংগ্রহ এনে দেন। ক্যাম্পার ২৫ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। আর ইরফান শুক্কুর করেন ১৯ বলে ২০ রান। বরিশালের পক্ষে খালেদ আহমেদ এবং কামরুল ইসলাম নিয়েছেন ২টি করে উইকেট।

জবাব দিতে নামা বরিশাল দারুণ শুরু করে। উদ্বোধনী জুটিতে এনামুল এবং সাইফ হাসান মিলে ৪৮ রান যোগ করে। ১০ রান করে ফিরেন সাইফ। এরপর নিহাদুজ্জামানের ঘূর্ণির মুখে পড়ে বরিশাল। এই স্পিনার একে একে ফেরান সাকিব, মাহমুদ উল্লাহ এবং চতুরঙ্গ ঠিক সিলভাকে। ১ উইকেটে ৪৮ রান থেকে ৭৯ রানে ৪ উইকেটে পরিণত হয় বরিশাল। নিজের চতুর্থ শিকারে পরিণত করে ইফতেখারকে ফেরান নিহাদুজ্জামান।

শুরু থেকে দলকে টেনে নিয়ে যাওয়া এনামুল হককে ফিরিয়ে বরিশালকে হারের দিকে ঠেলে দেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ৫০ বলে ৬ টি চার এবং ৬ টি ছক্কায় ৭৮ রান করে ফিরেন। কিন্তু সালমান এবং করিম জানাত মিলে ম্যাচটা বের করে নিয়ে যায় চট্টগ্রামের পকেট থেকে। এদুজন মিলে ৫০ রান যোগ করে স্কোর সমতায় নিয়ে যায়। ১২ বলে ৩১ রান করে আউট হন করিম জানাত। মোহাম্মদ ওয়াসিম চার মেরে খেলা শেষ করেন। ৪ বল হাতে রেখে ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বরিশাল।

পূর্ববর্তী নিবন্ধডাম্পার চালক নিহত, আহত ৮
পরবর্তী নিবন্ধবইয়ে অধিকাংশ ভুল ১০ বছর আগের : শিক্ষামন্ত্রী