হাতিরঝিলের কনসার্টের তহবিল যাবে ফিলিস্তিনে

| বৃহস্পতিবার , ২৩ নভেম্বর, ২০২৩ at ৮:০৬ পূর্বাহ্ণ

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদ ও নিপীড়িত মানুষের প্রতি সংহতি জানিয়ে আগামীকাল শুক্রবার হাতিরঝিলের এম্ফিথিয়েটার মঞ্চে হতে যাচ্ছে কনসার্ট। ‘টু গাজা ফ্রম ঢাকা’ নামের কনসার্টটি প্রথমে হওয়ার কথা ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে। তবে ভেন্যু পরিবর্তন করা হয়েছে। খবর বাংলানিউজের।

আর্টিস্ট এগেইনস্ট জেনোসাইডের ব্যানারে এই আয়োজনের উদ্যোগ নিয়েছেন ঢাকার একদল তরুণ সংগীতশিল্পী। কনসার্টের অন্যতম আয়োজক সংগীতশিল্পী আহমেদ হাসান সানি বলেন, ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্টের পরিবর্তিত ভেন্যু হাতিরঝিল এম্ফিথিয়েটার। তবে কনসার্ট যথারীতি ২৪ নভেম্বর হবে। টিকিট পাওয়া যাচ্ছে এবঃ ঝবঃ জড়পশ এর ওয়েবসাইটে।

তিনি জানান, ভেন্যু বদল হলেও কনসার্টের তারিখ ও শিল্পী তালিকা ঠিক থাকছে। সঙ্গে এ আয়োজনে বিশেষ অতিথি থাকবেন গীতিকার প্রিন্স মাহমুদ ও লতিফুল ইসলাম শিবলী।

আর্টিস্ট এগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট’ নামের এই প্ল্যাটফর্মের মুখপাত্র হিসাবে রয়েছেন সংগীতশিল্পী আহমেদ হাসান সানি, কার্টুনিস্ট মোরশেদ মিশু ও শিল্প নির্দেশক রঞ্জন রব্বানী।

প্রসঙ্গত, কনসার্টে ব্যান্ড দলের মধ্যে মাকসুদ ও ঢাকা, আর্ক, এভয়েড রাফা, নেমেসিস, ইন্দালো, মেঘদল, সহজিয়া, কার্নিভ্যাল, হাইওয়ে, হাতিরপুল সেশনস, ফিরোজ জং, মরুভূমি, মুনফ্লাওয়ার অংশ নিচ্ছে। আরও থাকবেন সংগীতশিল্পী মাশা ইসলাম, র‌্যাপার শাফায়েত ও গায়ক আসির আরমান এবং রেজাউল করিম লেমন, ব্ল্যাক জ্যাং, মুয়িজ মাহফুজ, অভিষেক ভট্টাচার্য্য, আহমেদ হাসান সানি।

টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। যদি কেউ এর বেশি অর্থ সাহায্য করতে চান, সে ব্যবস্থাও রেখেছেন আয়োজকেরা। কনসার্ট থেকে যে তহবিল আসবে তা পাঠানো হবে গাজার অসহায় মানুষের জন্য।

কনসার্টের পাশাপাশি কার্টুনিস্ট মোরশেদ মিশু ঢাকা শহরের দেয়ালে দেয়ালে গাজায় গণহত্যার বিরুদ্ধে প্রতিবাদী গ্রাফিতি আঁকছেন। ইতোমধ্যে ইব্রাহিমপুর, ভাষানটেক, মিরপুর ১৪, ইনডোর স্টেডিয়াম, মিরপুরসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় গ্রাফিতি এঁকেছেন।

পূর্ববর্তী নিবন্ধরিয়াদ চলচ্চিত্র উৎসবে ‘দামাল’
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম জেলা অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দলকে ট্র্যাকশ্যুট প্রদান