হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়িতে পণ্ড সভা

উত্তর জেলা ছাত্রলীগ

আজাদী প্রতিবেদন | শনিবার , ২ এপ্রিল, ২০২২ at ৫:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের একটি সভায় দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনায় পণ্ড হয়ে যায় সভা। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি রেজাউল করিম সুমন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক উপ সম্পাদক মো. নেয়ামত উল্লাহ তপন। ঘটনার পর পর দুজনই সভাস্থল ত্যাগ করেন। গতকাল শুক্রবার বিকেলে সিআরবির রেলওয়ে অফিসার্স ক্লাবে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, আলোচনা সভায় চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের দুই সদস্যের কমিটিকে মেয়াদোত্তীর্ণ দাবি করে ওই কমিটি বাতিলের দাবি নিয়ে জেলা ছাত্রলীগ নেতা তালুকদার পারভেজ আনসারীর অনুসারীদের একটি মিছিল সভাস্থলে প্রবেশ করতেই সংঘর্ষের সূত্রপাত ঘটে। তারা তপু-রেজাউল কমিটিকে মেয়াদোত্তীর্ণ উল্লেখ করে এটি বাতিলের দাবিতে স্লোগান দিতে থাকে। এ সময় দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে।
জানতে চাইলে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভির হাসান চৌধুরী তপু বলেন, চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা চট্টগ্রাম আসাতে আমরা বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক একটি আলোচনা সভার আয়োজন করি। এখানে চট্টগ্রামে আমরা কোথাও বড় হল পাচ্ছিলাম না। সে কারণে রেলওয়ে অফিসার্স ক্লাবে অনুষ্ঠান আয়োজন করি। কিন্তু হলটা ছোট হওয়াতে একটু সমস্যা সৃষ্টি হয়েছে। আমাদের সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতির কারণে অনেকে বসার জায়গা পাননি। তাই একটু হট্টগোল হয়েছে। পরে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করেছি।

পূর্ববর্তী নিবন্ধওরা ৫ বছর ধরে চুরিতে জড়িত
পরবর্তী নিবন্ধকাতার বিশ্বকাপে কে কোন গ্রুপে