হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা ইয়াহইয়ার ইন্তেকাল

জানাজায় মানুষের ঢল

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ৪ জুন, ২০২৩ at ৬:১৪ পূর্বাহ্ণ

হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া (৭৭) গত শুক্রবার দিবাগত রাত সোয়া একটার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহেরাজেউন)

তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মাদরাসার মুখপাত্র মাসিক মইনুল ইসলামের নির্বাহী সম্পাদক মনির আহমদ। ঢাকা থেকে তাঁর মরদেহ গতকাল শনিবার হাটহাজারী মাদরাসায় আনা হয়। এর আগে বৃহস্পতিবার তিনি গুরুতর অসুস্থ হওয়ায় হাটহাজারী মাদরাসা থেকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাকে ঢাকায় নেওয়া হয়। আল্লামা শাহ মুহাম্মদ ইয়াহইয়া এর নামাযে জানাযা গতকাল শনিবার বাদ মাগরিব জামিয়া দারুল উলূম হাটহাজারী মাদরাসা চত্বরে হাজারো মুসল্লির উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। জানায় ইমামতি করেন হেফাজতে ইসলাম বাংলাদেশ আমির আল্লামা মহিবুল্লা বাবুনগরী। জানাযা শেষে জামিয়া দারুল উলূম হাটহাজারীর নিজস্ব কবরস্থান ‘মাকবারায়ে জামিয়া’য় তাঁকে দাফন করা হয়। এর আগে গত ১৬ মে আল্লামা ইয়াহইয়া উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক যান। সেখান থেকে চিকিৎসা নিয়ে সমপ্রতি তিনি দেশে ফিরেন।

জানা যায়, আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া দীর্ঘদিন যাবত কোমরে ব্যথা, হাইপ্রেশার ও বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। গত কয়েক মাস ধরে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সেখানে তার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক গিয়েছিলেন।

এদিকে, আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া জানাজায় সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সাংসদ ড. আবু রেজা মোহাম্মদ নদভী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি এস এম রাশেদুল আলম, উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান নূরুল আলম বাসেক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা মনি, অতিরিক্ত পুলিশ সুপার হাটহাজারী সার্কেল শোয়েব আহমেদ খান, ইউএনও মো. শাহিদুল আলম ও ওসি রুহুল আমিন সবুজ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ৫ রোহিঙ্গা অপহৃত, মুক্তিপণ দাবি
পরবর্তী নিবন্ধবাজেটে গরিবের বরাদ্দ কি গরিব পাবে