হাটহাজারী তাণ্ডবের দায় স্বীকার নোমান ফয়েজীর

আদালতে জবানবন্দি

আজাদী প্রতিবেদন | বুধবার , ১২ মে, ২০২১ at ৬:২০ পূর্বাহ্ণ

হাটহাজারী তাণ্ডবে নিজের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক নোমান ফয়েজী। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ খন্দকারের আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় এ জবানবন্দি দেন তিনি। এর আগে ৫ দিনের জিজ্ঞাসাবাদ শেষে নোমান ফয়েজীকে জেলা গোয়েন্দা পুলিশ আদালতে উপস্থাপন করে। আদালতের প্রসিকিউশন সূত্র আজাদীকে বিষয়টি নিশ্চিত করে।
সূত্র জানায়, হাটহাজারী থানার একটি মামলায় (মামলা নম্বর ২৭/৪) নোমান ফয়েজী দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। যেখানে তিনি ঘটনায় প্রকৃত জড়িত ও ইন্ধনদাতা বেশ কয়েকজনের নাম বলেছেন। এর আগে গত ৫ মে হাটহাজারী তাণ্ডবের ঘটনায় দায়ের করা কয়েকটি মামলায় চকরিয়া থেকে নোমান ফয়েজীকে গ্রেপ্তার করে জেলা পুলিশ। পরে কঠোর নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে তাকে চট্টগ্রামে আনা হয়। এ ঘটনায় নগরীর দুই নম্বর গেইটে জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজনও করা হয়। যেখানে পুলিশ সুপার বলেন, ২৬ মার্চের হাটহাজারী তাণ্ডবের সাথে জড়িত ছিলেন নোমান ফয়েজী। এ ঘটনায় তিনি সম্পৃক্ত ছিলেন। এছাড়া তিনি অন্যান্য জায়গায় সংঘঠিত হামলার পরিকল্পনা ও ইন্ধনদাতার ভূমিকাতেও ছিলেন বলে জানিয়েছেন। গ্রেপ্তার পরবর্তী জিজ্ঞাসাবাদে তিনি নিজেই এসব স্বীকার করেছেন।
অন্যদিকে জেলা গোয়েন্দা পুলিশ কর্তৃক গ্রেপ্তার হওয়ার পরদিনই নোমান ফয়েজীর বিরুদ্ধে হাটহাজারী থানায় ধর্ষণের অভিযোগ এনে মামলা করেছেন এক নারী। বর্তমানে পুলিশ মামলাটি তদন্ত করছে।

পূর্ববর্তী নিবন্ধবৈদ্যুতিক ট্রেনের যুগে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধমহেশখালীতে পিতার হাতে ছেলে খুন