হাটহাজারীর সাব-রেজিস্ট্রার কারাগারে

রাজস্ব ফাঁকির মামলা

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ২০ অক্টোবর, ২০২৩ at ৪:৪৯ পূর্বাহ্ণ

হাটহাজারী সদর সাবরেজিস্টার পারভিন আক্তারকে কারাগারে পাঠিয়েছেন বিজ্ঞ আদালত। গত মঙ্গলবার দুদকের মামলায় সিলেট মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে গেলে বিচারক এ কিউ এম নাসির উদ্দিন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ভুয়া কাগজপত্র দেখিয়ে জমির শ্রেণী পরিবর্তন করে সরকারি রাজস্ব ফাঁকি দেয়ার অভিযোগে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

দুদকের আইনজীবী লুৎফুর কিবরিয়া শামীম বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০২০ সালে সিলেট সদর সাবরেজিস্টার এলাকাধীন একটি কোম্পানির নামে থাকা ১৫ একর জমির শ্রেণী পরিবর্তন করে ব্যক্তি মালিকানা ও টিলা শ্রেণী দেখিয়ে ভুয়া কাগজপত্রের মাধ্যমে তিনি ১২টি দলিল রেজিস্ট্রেশন করেন। তাতে সরকার ১ কোটি ২৬ লাখ ৩৯ হাজার ২২৯ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হয়। এ নিয়ে কোম্পানির উপব্যবস্থাপনা পরিচালক মঞ্জুরুল আলম চৌধুরী বাদী হয়ে ২০২০ সালের ২৯ জানুয়ারি দলিলদাতা ও সাবরেজিস্ট্রার পারভিন আক্তারসহ ২২ জনকে আসামি করে সিলেট মহানগর বিশেষ জজ আদালতে মামলা করেন।

তিনি আরও বলেন, আদালত দুর্নীতি দমন কমিশনকে মামলাটি তদন্তের নির্দেশ দেয়। ওই মামলায় সাবরেজিস্ট্রার পারভীন আক্তার আত্মসমর্পণ করতে যান গত মঙ্গলবার। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে ওই কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিলের পূর্বে সাবরেজিস্টার পারভিন আক্তার ওই বছরে ১৮ জুন চট্টগ্রামের হাটহাজারী সাবরেজিস্টার অফিসে যোগদান করেন। আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে গত ১৫ অক্টোবর অফিস শেষে সাবরেজিস্টার পারভিন আক্তার হাটহাজারী থেকে একদিনের ছুটি নিয়ে সিলেট যান। পরদিন আদালতে আত্মসমর্পণ করলে আদালত পারভিন আক্তারকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হাটহাজারী সদর সাবরেজিস্ট্রার দপ্তরের সাথে সংশ্লিষ্ট একাধিক সূত্র গণমাধ্যমে নাম প্রকাশ না করার শর্তে সাবরেজিস্ট্রার পারভিন আক্তারের গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করে বলেন, তিনি যোগদানের পর থেকে এই অফিসেও সহকারীসহ নানা অনিয়ম করে আসছেন বলে

অভিযোগ করেন।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি-জামায়াত দেশকে আবার পেছনে টেনে নিয়ে যেতে চায়
পরবর্তী নিবন্ধঅ্যাপসে অপরাধের খবর পাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী