হাটহাজারীর মাদার্শায় আগুনে ১৩ ঘর পুড়ে ছাই

ক্ষয়ক্ষতির পরিমাণ ৩০ লক্ষাধিক টাকা

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:০৯ অপরাহ্ণ

হাটহাজারী উপজেলার উত্তর মাদার্শা ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩টি পরিবারের ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আনিস চৌধুরী বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।
এতে ঐ বাড়ির বদিউল আলম, মাহবুবুল আলম, শফি সওদাগর, হেলাল চৌধুরী, রফিক চৌধুরী, কফিল চৌধুরী, ফোরক সওদাগর, নুরুল হক, আবুল খায়ের, জামাল উদ্দিন, ফরিদুল আলম মাস্টার, হাঁচি মিয়া, নন্না মিয়ার ঘর পুড়ে যায়।
এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ত্রিশ লক্ষাধিক টাকা হবে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। আগুনের সূত্রপাত রান্নাঘরের চুলা থেকে।
জানা যায়, ক্ষতিগ্রস্থ বদিউল আলমের পুরাতন ঘরে দুপুরে রান্নার সময় হঠাৎ গ্যাসের চুলা থেকে ঘরে আগুন ধরে যায়। মুহূর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। দাউ দাউ করে জ্বলে ওঠা আগুন একের পর এক ঘরে ছড়িয়ে পড়ে। চারদিকে আগুনের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন আগুন নেভাতে চেষ্টা করে।
লাগোয়া প্রতিটি ঘর টিনশেডের এবং শুষ্ক মৌসুম ও বাতাসে আগুনের তীব্রতার কাছে স্থানীয়দের চেষ্টা ব্যর্থ হয়। এতে সব পুড়ে ছাই হয়ে যায়।
অগ্নিকাণ্ডের প্রায় ১ ঘণ্টা পর হাটহাজারী দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে আড়াই ঘণ্টার বিরামহীন চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও সাড়ে তিন ঘণ্টা স্থায়ী আগুনে ঘরের যাবতীয় আসবাবপত্রসহ পুড়ে যায়।
আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ লক্ষাধিক টাকা হবে বলে অনুমান করা হচ্ছে।
স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আলী বলেন, “আমাদের পুরাতন বাড়িতে এমন আগুন আর একসাথে এতগুলো ঘর পোড়া জীবনে প্রথম দেখলাম। কমপক্ষে দুই হাজার মানুষ আগুন নেভাতে চেষ্টা করে কিন্তু সফল হয়নি। দমকল বাহিনী না এলে আরো কয়েকটি ঘর পুড়ে যেত। ক্ষতিগ্রস্থদের অধিকাংশ দিনমজুর। আগুনের ভয়াবহতায় পরনের কাপড় ছাড়া কিছুই বের করতে পারেনি পরিবারগুলো।”
হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান উত্তর মার্দাশা ইউনিয়নে অগ্নিকাণ্ডে ১৩ ঘর পুড়ে যাওয়ার কথা স্বীকার করে বলেন, “এটা ছাড়াও আজ রবিবার পৌরসভায় আরো পৃথক দু’টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।” তবে এতে তেমন ক্ষয়ক্ষতি হয়নি বলে উল্লেখ করেন তিনি।
উত্তর মাদার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনজুর হোসেন চৌধুরী মাসুদ অগ্নিদুর্গত এলাকা আজ রাতে পরিদর্শন করে দুর্গতদের সান্ত্বনা প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধভালোবাসা দিবসে কাউন্সিলর শৈবাল দাশের ব্যতিক্রমি উদ্যোগ
পরবর্তী নিবন্ধচন্দনাইশে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হলেন নৌকার খোকা