হাটহাজারীর এ কে সিদ্দিকী বালিকা বিদ্যালয় জাতীয় পর্যায়ে প্রথম

‘আমার চোখে বঙ্গবন্ধু’ শীর্ষক এক মিনিটের ভিডিও নির্মাণ প্রতিযোগিতা

হাটহাজারী প্রতিনিধি | সোমবার , ৩ জুন, ২০২৪ at ৭:৪৯ পূর্বাহ্ণ

আমার চোখে বঙ্গবন্ধু’ শীর্ষক এক মিনিটের ভিডিও নির্মাণ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম হয়েছে চট্টগ্রামের হাটহাজারীর শিকারপুর ইউনিয়নের আবুল খায়ের সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় (এ কে সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয়)। প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে (মাধ্যমিক ও সমপর্যায়) প্রথম স্থান অধিকার করায় গতকাল রোববার বঙ্গভবনে তাদের পুরস্কার প্রদান করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যালয়ের শিক্ষার্থীদের সম্মাননা, ক্রেস্ট ও আর্থিক পুরস্কার প্রদান করেন। অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রশাসকের পক্ষে প্রতিনিধিত্ব করেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান। তিনি বলেন, গত বছর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। গতকাল প্রধানমন্ত্রী গণভবনে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেন। এরপর প্রধানমন্ত্রী পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের সাথে ফটোসেশন করেন।

ইউএনও জানান, ‘আমার চোখে বঙ্গবন্ধু’ শীর্ষক এক মিনিটব্যাপী ভিডিও নির্মাণ প্রতিযোগিতায় আবুল খায়ের সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় গত বছরের ২২ জুলাই উপজেলা পর্যায়ে, ওই বছরের ১৪ আগস্ট জেলা পর্যায়ে, ২০ আগস্ট বিভাগীয় পর্যায়ে এবং চলতি বছরের ২৭ মে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করে। গণভবনে পুরস্কার গ্রহণের সময় ইউএনওর পাশাপাশি বিজয় শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সেলিম উদ্দীন উপস্থিত ছিলেন। শিক্ষার্থীরা হলো ৬ষ্ঠ শ্রেণীর মিত্তিকা ফায়েজ ও আন্না বড়ুয়া, ৭ম শ্রেণীর নুর হাবিবা, ৮ম শ্রেণীর প্রিয়ম রায়, ৯ম শ্রেণীর জান্নাতুল কাওসার তাসপি, আলভী আফরোজ ও উদভা মাহাদী লামিসা, ১০ম শ্রেণীর আসিফা তাবাসসুম সালমা, মীর মুনতাহা ইসলাম, ফারহীন ফাম্মী বিনতে ফরিদ, উম্মে তাসনুভা হোসাইন সোহানা প্রমুখ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সেলিম উদ্দীন বলেন, শিক্ষার্থীদের নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ একটি অনন্য স্বপ্নের বাস্তবায়ন। এ ভিডিওচিত্র তৈরিতে আমি পরিকল্পনা দিলেও অন্য শিক্ষকরা অনেক পরিশ্রম করেছেন। শিক্ষার্থীরা দলীয়ভাবে উপস্থাপন করেছে। এ বিজয় এ বিদ্যালয়ের নয়; এ বিজয় সমগ্র হাটহাজারীর, সমগ্র চট্টগ্রামের।

দলনেতা উম্মে তাসনুভা হোসাইন সোহানা বলে, পুরস্কার পেয়ে আমরা অনেক খুশি। এটা আমাদের জন্য বড় অর্জন। তার চেয়ে বড় কথা হচ্ছে, আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করতে পেরেছি; আমাদের বিদ্যালয় এবং হাটহাজারী তথা চট্টগ্রামকে হাইলাইট করতে পেরেছি।

পূর্ববর্তী নিবন্ধউন্নয়নে যারা পাশে, তাদের সঙ্গেই বাংলাদেশ চলবে : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধচট্টগ্রামসহ বিভিন্ন জেলায় ভূমিকম্প