হাটহাজারীতে হত্যাসহ একাধিক মামলার আসামি গ্রেফতার

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ২৮ জানুয়ারি, ২০২৪ at ৬:৪৯ অপরাহ্ণ

হাটহাজারীতে আত্মগোপনে থাকা হত্যা, ডাকাতিসহ একাধিক মামলার পলাতক আসামি মো. সুমন (৪২) নামের এক ডাকাত সর্দারকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এর সদস্যরা।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে দিকে র‌্যাব-৭ কর্তৃপক্ষ তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার দিবাগত রাতে হাটহাজারী থানার রৌফাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া সুমন নোয়াখালী জেলার চাটখীল থানার ভীমপুর গ্রামের মৃত আবুল হোসেনের পুত্র।

র‌্যাব সূত্রে জানা গেছে, গ্রেফতার হওয়া সুমন লক্ষ্মীপুর জেলার একজন ডাকাত সর্দার। গত ২০১০ সাল থেকে সে ডাকাতি কার্যক্রম শুরু করে এবং ২০১৪ সালে তার নেতৃত্বে দুইটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পরে ডাকাতি, এলাকায় আধিপত্য বিস্তার এবং বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে সে।

তার বিরুদ্ধে লক্ষ্মীপুর জেলা সদর থানা ও নোয়াখালী জেলার চাটখিল থানায় সাতটি মামলা রয়েছে। মামলার পর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে গ্রেফতার এড়াতে নিজ জেলা নোয়াখালী ছেড়ে দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার রৌফাবাদ এলাকায় অবস্থান করছিলো সে। গোপন তথ্যের নিক্তিতে র‌্যাব অভিযান চালিয়ে উল্লেখিত স্থান থেকে তাকে গ্রেফতার করে।

এ ব্যাপারে জানতে চাইলে হাটহাজারী মডেল থানার সেকেন্ড অফিসার আবদুল গোফরান রবিবার বিকালের দিকে দৈনিক আজাদীকে জানান, র‌্যাবের হাতে হাটহাজারী থেকে ডাকাত সর্দার গ্রেফতারের বিষয়ে এখনো কোনো তথ্য আমাদের হাতে আসেনি।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজার সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক
পরবর্তী নিবন্ধকাটার দিয়ে তালা ভেঙে কোতোয়ালিতে স্বর্ণের দোকানে চুরি, মামলা