হাটহাজারীতে শুক্রবারের ডাকাতির ঘটনায় মামলা

লুন্ঠিত ২ মোটরসাইকেল উদ্ধার

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ২৭ মার্চ, ২০২২ at ৫:৪৪ অপরাহ্ণ

হাটহাজারীতে গত শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে একটি পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে সংঘটিত ডাকাতির ঘটনায় গৃহকর্তা মো. আনোয়ার প্রকাশ আনোয়ার কোম্পানি বাদী হয়ে আজ রবিবার (২৭ মার্চ) অজ্ঞাতনামাদের আসামি করে থানায় মামলা দায়ের করেন। তিনি উক্ত এলাকার মৃত সুলতান আহমদের পুত্র।

শুক্রবার দিবাগত রাতে পৌরসভার উত্তর মিরেরখীল ৮নং ওয়ার্ডের মো. আনোয়ার কোম্পানির ঘরে এই ডাকাতির ঘটনা ঘটে।

সশস্ত্র মুখোশ পরিহিত ডাকাতদল এই বাড়িতে কৌশলে ঢুকে নগদ অর্থ, স্বর্ণালংকার, তিনটি মোটরসাইকেল ও সিসি ক্যামেরাসহ আনুমানিক ৬০ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ঘটনার পরদিন গতকাল শনিবার রাউজান থানার সর্তা এবং ফটিকছড়ি থেকে দু’টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

সংবাদ পেয়ে গতকাল শনিবার সকালে অতিরিক্ত পুলিশ সুপার হাটহাজারী সার্কেল মো. শাহাদাত হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম, র্্যার, বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মামলার বাদী মো. আনোয়ার জানান, তিনি শুক্রবার দিবাগত রাতে চট্টগ্রাম নগরীতে একটি সামাজিক অনুষ্ঠান থেকে বাড়িতে এসে যথারীতি ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক ৩টার দিকে ১০/১২ জনের মুখোশ পরিহিত একটি সংঘবদ্ধ ডাকাত দল দেশীয় অস্ত্র নিয়ে ঘরের ভিতর প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে আলমারির চাবি তাদের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেয়। চাবি ডাকাত দলের হাতে তুলে না দিলে পরিবারের লোকজনকে জানে মেরে ফেলার হুমকি দেয় তারা।

জীবনের ভয়ে তিনি ডাকাতদলের হাতে আলমারির চাবি তুলে দেন। ডাকাতেরা চাবি হাতে পেয়ে পরিবারের সদস্যদের ওড়না দিয়ে হাত-পা বেঁধে ফেলে এবং তাদের মোবাইল ফোন নিয়ে ফেলে। ডাকতদল চাবি নিয়ে ঘরের বিভিন্ন আলমারিতে রাখা ৪৫ ভরি স্বর্ণালংকার, ২.৭০ সেন্ট ডায়মন্ড, ২২ লক্ষ নগদ টাকা, ১৫টি মূল্যবান হাতঘড়ি, ১১টি মোবাইল ফোন, সাত লক্ষাধিক টাকা মূল্যের তিনটি মোটরসাইকেল, সিসি টিভির ফুটেজের কম্পিউটার ডিভাইস খুলে নিয়ে যায়।

পরদিন একটি মোটরসাইকেল রাউজান উপজেলার উত্তর সর্তা এলাকার একটি ফসলি জমি থেকে এবং একটি ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি থেকে উদ্ধার করা হয়।

ডাকাতেরা ঘরের দরজা না ভেঙে কীভাবে ঘরে ঢুকেছে গৃহকর্তার কাছে গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “সন্ধ্যার দিকে ঘরের মূল ফটক খোলা পেয়ে হয়তো কৌশলে ডাকাত দলের কোনো সদস্য ভিতরে ঢুকে লুকিয়ে ছিল। পরিবারের লোকজন ঘুমিয়ে পড়ার পর সে দরজা খুলে দিলে সশস্ত্র ডাকাত দলের সদস্যরা ঘরে ঢুকে এই ডাকাতি করেছে।”

পূর্ববর্তী নিবন্ধকোতোয়ালীতে ওয়াসার পাইপ ফেটে জলাবদ্ধতা
পরবর্তী নিবন্ধউৎসবমুখর পরিবেশে সিআইইউতে ওপেন ডে