হাটহাজারীতে শর্ট সার্কিটের আগুনে পুড়ল ৭ বসতঘর

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ১৫ জানুয়ারি, ২০২৩ at ৫:৫৪ পূর্বাহ্ণ

হাটহাজারীর মেখল ইউনিয়নে গত শুক্রবার দিবাগত রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে গেছে। মেখল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের দক্ষিণ পূর্ব মেখল আবদুল আলি সিকদারের বাড়িতে এ ঘটনা ঘটে। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা যায়। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৫০ লাখ টাকা হবে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গত শুক্রবার দিবাগত রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে আবদুল আলী সিকদারের বাড়িতে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। এতে ওই বাড়ির জাকির হোসেন, মাওলানা ইকবাল, মো. মামুন, তৌহিদুল আলম, মো. শাহিন, ফয়েজুল্লাহ ও মো. মুছা মিয়ার বসতঘরসহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। সংবাদ পেয়ে হাটহাজারী থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে ৫ টিনের ঘর ও ২টি সেমি পাকা ঘর পুড়ে যায়। ইউপি চেয়ারম্যান মো. সালাউদ্দীর চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মোহাম্মাদ শাহজাহান জানান, সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় ঘণ্টা খনেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। তবে ঘন বসতিপূর্ণ এলাকা হওয়ার তাদের আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। ফায়ার সার্ভিস প্রায় বিশ লক্ষাধিক টাকার মালামাল উদ্ধার করেছে। ভাগ্য ভাল সেখানে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম বলেন, প্রশাসনের পক্ষ থেকে বিস্তারিত খোঁজ নিয়েছি। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেখানে তদারকি করছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল ও ত্রাণসামগ্রী বিতরণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধ২২ মাসে নিষ্পত্তি ২২শ মামলা
পরবর্তী নিবন্ধপটিয়ায় শত বছরের পুরনো মন্দিরে দুর্ধর্ষ চুরি