হাটহাজারীতে যৌতুকের দাবিতে স্ত্রীকে চুলার আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা

| রবিবার , ২৩ জুন, ২০২৪ at ৯:৪৭ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে এক গৃহবধূকে পুড়িয়ে হত্যার চেষ্টার ঘটনায় মামলা এফআইআর হিসেবে গ্রহণ করতে হাটহাজারী থানার ওসিকে নির্দেশ দিয়েছে চট্টগ্রামের আদালত।

রবিবার (২৩ জুন) ভিকটিম ঐ গৃহবধূ আদালতের কাছে মামলার আবেদন করলে চট্টগ্রাম নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক এই নির্দেশ দেন।

ঘটনাটি ঘটে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন বুড়িশ্চর ৫নং ওয়ার্ড আহমেদ আলী টেন্ডলের বাড়িস্থ গৃহবধূর স্বামীর বর্তমান বসতঘরে। ভিকটিমের স্বামী মোঃ সোহেল (৩৫) মোহাম্মদ হোসেনের ছেলে। তার বাড়ি রাঙ্গামাটি জেলা কাপ্তাই থানাধীন রাঙ্গনিয়া বাজার এলাকায়।

বাদীপক্ষের আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, ঐ গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগে তার স্বামীর বিরুদ্ধে মামলার আবেদন করলে দীর্ঘ শুনানি শেষে আদালত মামলা এফআইআর হিসেবে গ্রহণ করতে হাটহাজারী থানার ওসিকে নির্দেশ দেন।

মামলার আবেদনে উল্লেখ করা হয়, বিভিন্ন সময় যৌতুকের দাবিতে ভিকটিম ঐ গৃহবধূকে প্রায় সময় মারধর করতো তার স্বামী। ঘটনারদিনও যৌতুকের দাবি নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে দাবিকৃত যৌতুকের টাকা এনে দিতে অপরাগতা প্রকাশ করলে ঘরে থাকা লোহার রড দিয়ে স্ত্রীকে জখম করে তার স্বামী।

পরে অসুস্থ হয়ে পড়লে ব্যথার ওষুধের কথা বলে ঘুমের ওষুধ খাইয়ে ভোররাতে স্ত্রীর হাত পা বেধে জ্বলন্ত চুলায় ঢুকিয়ে দেয় স্বামী। এতে গৃহবধূর বাম পায়ে পোড়া জখম হয়ে পায়ের গোড়ালি হতে পায়ের পাতার অনেকাংশ চামড়া ও মাংস পুড়ে ঝলসে যায়।

এ সময় এক নারী ভিকটিমের বাপের বাড়িতে খবর দেয় যে রান্না করতে গিয়ে ভিকটিমের পা আগুনে পুড়ে গেছে। পরে ঘটনাস্থলে গিয়ে ভিকটিমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। আর এই ঘটনায় স্বামীর বিরুদ্ধে মামলা করে ভিকটিম ঐ গৃহবধূ।

পূর্ববর্তী নিবন্ধপতেঙ্গা থানার অপহরণ মামলার আসামি পেকুয়ায় গ্রেফতার
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে বিষধর গ্রিণ পিট ভাইপার উদ্ধার