হাটহাজারীতে বিক্ষোভের মুখে স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২২ আগস্ট, ২০২৪ at ১২:১৫ অপরাহ্ণ

হাটহাজারীতে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে চারিয়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শফিউল আলম পদত্যাগ করেছেন। গতকাল বুধবার বিকেলে পদত্যাগের আগে সকাল থেকে বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীরা জড়ো হয়ে ওই শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করতে থাকেন।

জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক এই বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক জাহাঙ্গীর আলমকে অপমান করার প্রতিবাদে বুধবার সকাল থেকে ৩ নম্বর মির্জাপুর ইউনিয়নের চারিয়া উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। এসময় বিক্ষোভকারীরা বলেন, এখনো স্বৈরাচার সরকারের দালালরা বিভিন্নভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। খুনি হাসিনার অপকর্মের কথা বলায় প্রকাশ্যে হুমকিধমকি দিয়ে একজন প্রবীণ শিক্ষককে অপমান করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা। চারিয়া উচ্চ বিদ্যালয়ে কোনো দালালের স্থান হবে না বলেও জানান আন্দোলনকারীরা।

এদিকে খবর পেয়ে সেনাবাহিনী ও হাটহাজারী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়ে শান্ত করার চেষ্টা করেন। পরে বিকেলের দিকে ওই স্কুলের প্রধান শিক্ষক শফিউল আলম পদত্যাগ করেন।

এদিকে বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগে মাদ্রাসা শিক্ষার্থীদের আন্দোলনের মুখে হাটহাজারী পৌরসভার জামেয়া অদুদিয়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ হেলাল উদ্দিন পদত্যাগ করেছেন বলে একটি সূত্রে জানা যায়। তবে এ ব্যাপারে জানতে মাদ্রাসা উপাধ্যক্ষ মাওলানা জাকের আহমদের মুঠোফোনে রিং দিলেও তিনি ফোন রিসিভ করেননি। মাদ্রাসার এক সিনিয়র শিক্ষক ও একাধিক ছাত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, অধ্যক্ষ হেলাল উদ্দিন শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে মুচলেকা দিয়ে এক সপ্তাহর মধ্যে পদত্যাগ করে অন্যত্র চলে যাবেন মর্মে স্বাক্ষর করেছেন। হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান জানান, শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে বেলা ২টার পর স্কুল প্রধান শফিউল আলম পদত্যাগ করেছেন। তবে মাদ্রাসা অধ্যক্ষের পদত্যাগ করার বিষয়টি জানা নাই বলে তিনি উল্লেখ করেন।

পূর্ববর্তী নিবন্ধচকবাজার থানা জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন
পরবর্তী নিবন্ধসিবিইউএফটি ও পাহাড়তলী টেক্সটাইলসের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর