হাটহাজারীতে পানিতে ডুবে মাদরাসা ছাত্রের মৃত্যু

হাটহাজারী প্রতিনিধি | বুধবার , ১৭ জুলাই, ২০২৪ at ৩:৫০ অপরাহ্ণ

হাটহাজারীতে পুকুরের পানিতে ডুবে মোহাম্মদ ফাহিম (১৭) নামের এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুপুরের দিকে উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মাদ্রাসা ছাত্র ফাহিম ঠাকুরগাও জেলার তেরানিমংকর থানার গাঙ্গুয়া গ্রামের হযরত আলীর পুত্র। সে ওই মাদ্রাসার শর্ট কোর্সের ছাত্র ছিলো বলে জানান মাদ্রাসার শিক্ষা পরিচালক আবু নাছের।

জানা যায়, প্রতিদিনের মতো দুপুরে দিকে ওই এলাকার আল-জামিয়াতুল ইসলামিয়া কাসেমুল উলূম চারিয়া মাদ্রাসা পুকুরে সহপাঠীদের সাথে গোসল করতে যায় ফাহিম। গোসল সেরে যে যার মতো পুকুর থেকে উঠে যায়।

পরে আশপাশের ছাত্ররা ফাহিমকে পুকুরের পানিতে ডুবে যেতে দেখে ঝাপিয়ে পড়ে তাকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ফাহিমকে মৃত ঘোষণা করেন।

পরে নিহত মাদ্রাসা ছাত্র ফাহিমের লাশ মাদ্রাসায় নিয়ে যাওয়া হয়। এদিকে খবর পেয়ে হাটহাজারী মডেল থানা পুলিশ ঘটনাস্থল চারিয়া মাদ্রাসায় গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরী শেষে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

জানতে চাইলে আল-জামিয়াতুল ইসলামিয়া কাসেমুল উলূম চারিয়া মাদ্রাসার শিক্ষা পরিচালক মাওলানা আবু নাছের পানিতে ডুবে এক ছাত্রের বিষয়টি নিশ্চিত করে দৈনিক আজাদীকে জানান, ওই ছাত্রের পরিবার অত্যন্ত দরিদ্র।

ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধারকারী মডেল থানার উপ-পরিদর্শক জালাল উদ্দীন আহমেদের কাছে জানতে চাইলে তিনি বিকাল তিনটার দিকে দৈনিক আজাদীকে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে মাদ্রাসায় এসেছি।

প্রাথমিকভাবে মনে হচ্ছে পানিতে ডুবেই তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের বিষয়ে প্রশ্ন করা হলে উত্তরে তিনি বলেন, আপাতত লাশ থানায় নিয়ে যাচ্ছি। পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রওশনী চাকমা জানান, মাদরাসা ছাত্রকে আনার পূর্বেই তার মৃত্যু হয়।

পূর্ববর্তী নিবন্ধকমনওয়েলথে স্বর্ণজয়ী শুটার আতিক আর নেই
পরবর্তী নিবন্ধজাফর ইকবালকে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ ঘোষণা শিক্ষার্থীদের