হাটহাজারীতে পাগলা কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত ১১

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ১২ জানুয়ারি, ২০২৪ at ৪:৪৮ পূর্বাহ্ণ

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের পাগলা কুকুরের কামড়ে শিশু ও নারীসহ ১১ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা সেবা নিতে আসার সময় একটি পাগলা কুকুরের কামড়ে শিশু ও নারীসহ ১১ জন আহত হন। আহতদের মধ্যে মো: তারেক, মো: আহসান ও মো: শফির আঘাত গুরুতর হওয়ায় তাদেরকে ফৌজদারহাট বিশেষায়িত হাসাপাতালে প্রেরণ করা হয়েছে। আহতরা হলেন, তারেক ( ৬০), অজিত দাশ ( ৫৬), শফি (৩৬), আহসান (১১), মো. বখতেয়ার (৪২), আমির হোসেন (১২), আজম (৬৫), হাসান ( ), সুমাইয়া (১৯), সানজানা (২৪) ও ছামেরা ()

স্থানীয়রা জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে একটি পাগলা কুকুর বেশ কয়েকজন কামড় দিয়ে পৌরসভার আলিপুর গ্রামের দিকে চলে যায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক রুবেনা নাছরিন জানান, পাগলা কুকুরের কামড়ে ১১ জন আহত হয়েছে। তার মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে ফোজদারহাটস্থ বিশেষায়িত হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকি আহতদের র‌্যাবিক্স ভিসি ভ্যাকসিন দেয়া হয়েছে।

এদিকে পাগলা কুকুরের উপদ্রব রোধকল্পে কোন ব্যবস্থা নেয়া হবে কিনা জানতে চাইলে পৌর প্রশাসক আবু রায়হান বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়া কুকুরের কামড়ে আহতদের পৌরসভার পক্ষ থেকে ভ্যাকসিন প্রদান করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপঞ্চমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পরবর্তী নিবন্ধঅ্যাড. কামেলা খানম চন্দনাইশ উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান