হাটহাজারীতে গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়লো দুই বসতঘর, আহত ১

হাটহাজারী প্রতিনিধি | বুধবার , ২৬ জুন, ২০২৪ at ১২:৪৬ অপরাহ্ণ

হাটহাজারীতে অগ্নিকাণ্ডের ঘটনায় দুই পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।। এতে একেবারে নিঃস্ব হয়ে গেছে পরিবারগুলো। এ ঘটনায় এক রিক্সা চালকও আহত হয়েছে বলে জানা গেছে।

বুধবার (২৬ জুন) সকালের দিকে হাটহাজারী ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এর আগে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে এগারটার দিকে উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ননা ঠাকুরের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, ঘটনারদিন রাতে রিক্সায় করে ওই বাড়িতে গ্যাস সিলিন্ডার নিয়ে চুলায় গ্যাস সিলিন্ডার সংযোগ দেয়ার সময় আগুনের সূত্রপাত হলে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

তবে হাটহাজারী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই ওই বাড়ির সাংস্কৃতিক কর্মী অরবিন্দু চক্রবর্তী, অঞ্জন চক্রবর্তী, আশীশ চক্রবর্তী, কাঞ্চন চক্রবর্তীর আট কক্ষ বিশিষ্ট সেমিপাকা বসত ও রান্না ঘরসহ ঘরে রক্ষিত যাবতীয় মালামাল পুড়ে যায়। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের যৌথ চেষ্ঠায় আশপাশের কয়েকটি ঘর আগুন থেকে রক্ষা করা সম্ভব হয়। এ ঘটনায় অন্তত ১৮/২০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতোগ্রস্তরা জানিয়েছেন।

জানতে চাইলে বুধবার সকালে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন খান সুমন অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ক্ষতিগ্রস্তদের পরিষদের পক্ষ থেকে সাহায্য সহযোগিতা করার ব্যবস্থা করা হচ্ছে।

হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল মান্নান বুধবার সকালে দৈনিক আজাদীকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওয়্যারহাউজ ইন্সপেক্টর মাহফুজ রিবেনের নেতৃত্বে স্থানীয়দের সহযোগিতায় ফায়ারকর্মীরা আগুন নিযন্ত্রণে আনতে সক্ষম হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ৫ ছিনতাইকারী গ্রেফতার
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে যাত্রীবাহী বাসে লরির ধাক্কা, শিক্ষার্থীসহ আহত ১০