হাটহাজারীতে অধ্যক্ষের ওপর হামলা, নগদ টাকা লুটের অভিযোগ

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ১২ অক্টোবর, ২০২৪ at ১২:৩২ পূর্বাহ্ণ

হাটহাজারীতে মাদ্রাসা পরিচালনা কমিটি নিয়ে দ্বন্ধে নাঙ্গলমোড়া সামশুল উলুম সিনিয়র মাদ্রাসা অধ্যক্ষ ছালে আহমদ আনসারির (৫৮) উপর হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার (১১ অক্টোবর) উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নস্থ সরকার বাজারে এ হামলার ঘটনা ঘটে।

ভিকটিম নাঙ্গলমোড়া শামশুল উলুম সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ ছালে আহমদ আনসারির সন্তান নাইমুদ্দিন রিজোয়ান শুক্রবার রাত ৯ টার দিকে দৈনিক আজাদীকে জানান, শুক্রবার বাবা জুমার নামাজ পড়িয়ে আমার বড় ভাই এডভোকেট মহিউদ্দিন রিফাতসহ ফেরার পথে সরকারহাট বাজারে পৌঁছালে ১০-১২ জনের একটি সন্ত্রাসী দল লাটিসোটা ও লোহার রড নিয়ে আমার বাবাকে বহনকারী সিএনজিচালিত অটোরিকশার গতিরোধ করে আমার বাবার উপর হামলা চালায়।

এ সময় বাবার সাথে থাকা হজ্বযাত্রীদের দেয়া ওমরা হজ্বের প্রায় দশ লাখ টাকাও তারা ছিনিয়ে নেয়। পরে তারা বাবা এবং ভাইকে জোর করে নাঙ্গলমোড়াস্থ ইব্রাহিম মার্কেটে নিয়ে যায়। সেখানে রাস্তায় আমার বাবার পাঞ্জাবি পাযজামা খুলে নেয় তারা এবং বড় ভাইকে জিম্মি করে একটি কাগজে সাক্ষর নেয়, সাথে সাথে এ ঘটনার ব্যাপারে বেশি বাড়াবাড়ি করলে আমাদের প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

পরে আশপাশের লোকজন এগিয়ে আসলে আমার আহত বাবাকে উদ্ধার করে সরকার বাজারের একটি প্রাইভেট হাসপাতালে ও পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক অবস্থা গুরুতর দেখে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। বর্তমানে তিনি চমেক হাসপাতালের ১২নং ওয়ার্ডের সিসিইউতে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় তারা আইনগত ব্যবস্থা নিবেন বলেও জানান।

জানতে চাইলে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুর রহমান রাত সাড়ে নযটার দিকে দৈনিক আজাদীকে জানান, এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেননি। তবে শুনেছি মাদ্রাসার এডহক কমিটি নিয়ে একটি সমস্যা হয়েছে। বিষয়টি শান্তিপূর্ণভাবে মিমাংসা করার চেষ্টা করা হচ্ছে। আর লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত কয়েকদিন পূর্বে ওই মাদ্রাসা অধ্যক্ষকে মোবাইল ফোনে বিএনপি নেতা সালাউদ্দিন আলীর হুমকি প্রদানের একটি অডিও রেকর্ড দৈনিক আজাদীর হাতে এসেছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে বিষমি‌শ্রিত পা‌নি খেয়ে ৮ মাদ্রাসা শিক্ষার্থী হাসপাতালে