হাজেরা-তজু কলেজে ফের বিক্ষোভ

বেতন-ভর্তি ফি কমানোর দাবি

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:২৫ পূর্বাহ্ণ

দ্বিতীয় দিনের মতো মাসিক বেতনভর্তি ফি কমানো এবং দুর্নীতিবাজ শিক্ষকদের অপসারণের দাবিতে বিক্ষোভ করেছে চট্টগ্রামের হাজেরাতজু ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে প্রায় তিন ঘণ্টা বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। আগের দিনের ন্যায় আন্দোলনের সময় বন্ধ ছিল কলেজের শ্রেণি কার্যক্রম। এ সময় শিক্ষার্থীরা ‘ডাকাত হটাও, ডাকাত হটাও, হাজেরা তজু ডিগ্রি কলেজ বাঁচাও’, ‘এক কলেজ চার অধ্যক্ষ, অবাক কাণ্ড, বন্ধ কর’, ‘অতিরিক্ত টিউশন ফি চলবে না, বন্ধ কর করতে হবে’ নানা স্লোগান দিতে দেখা যায়। এ সময় অনেক শিক্ষক কলেজ ত্যাগ করেন।

শিক্ষার্থীরা জানান, কলেজে দুর্নীতিবাজ শিক্ষকদের অপসারণ করতে হবে। এই ব্যাপারে যৌক্তিক সিদ্ধান্ত না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাব। এছাড়া সরকার পতনের পর শিক্ষার্থীরা চারটি দাবি জানায়। তিনটি দাবি মানা হলেও বেতন ও ভর্তি ফি কমানো হয়নি।

এই ব্যাপারে হাজেরা তজু ডিগ্রি কলেজের অধ্যক্ষ চয়ন দাসকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করেও সাড়া পাওয়া যায়নি। এছাড়া উপাধ্যক্ষ এস এম আইযুব আগেরদিন আজাদীকে এই ব্যাপারে মন্তব্য দিলেও গতকাল যোগাযোগ করলে অসুস্থ আছি বলে মন্তব্য দিতে অস্বীকৃতি জানান।

জানা যায়, শিক্ষার্থীদের তিনটি দাবি মানা হয়েছে। এখন গভার্নিং বডি না থাকায় বেতন কমানোর সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। আর কলেজে শিক্ষকদের মধ্যে নানা ধরনের মতের অমিল থাকায় যৌক্তিক সিদ্ধান্তে আসতে পারছে না।

পূর্ববর্তী নিবন্ধহামেদিয়া শাহ মজিদিয়া খানকায় মিলাদুন্নবী (সা.) মাহফিল আজ
পরবর্তী নিবন্ধসন্দ্বীপে দেশীয় অস্ত্র, মাদক ও নগদ অর্থ উদ্ধার