‘হাজারো প্রবাদ-প্রবচনে চাটগাঁ’র বইয়ের মোড়ক উন্মোচন

| সোমবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় পরিচালিত জনপ্রিয় ডিজিটাল মাধ্যম সিপ্লাস টিভির এডিটর ইন চীফ আলমগীর অপু সম্পাদিত ও সংকলিত ‘হাজারো প্রবাদপ্রবচনে চাটগাঁ’র মোড়ক উন্মোচন করেছেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকসহ মহান একুশে স্মারক সম্মাননা পদক পাওয়া চট্টগ্রামের অনেক গুণীজন।

গত মঙ্গলবার মহান ভাষা দিবসের শেষ প্রহরে চট্টগ্রাম বইমেলা প্রাঙ্গণে হাজারেরও অধিক প্রবাদ ও প্রবচনের সমন্বয়ে প্রমিত বাংলা এবং ইংরেজি অনুবাদসহ লেখা বইটির মোড়ক উন্মোচন করা হয়। এ সময় বইটির সংকলক ও সম্পাদক আলমগীর অপু উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, দীর্ঘ ৭ বছরেরও বেশি সময় ধরে চাটগাঁইয়া ভাষা রক্ষায় কাজ করে যাচ্ছি এবং সবসময় চট্টগ্রামের গুণীজনরা আমাকে উৎসাহ দিয়েছেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অমর একুশে বইমেলার আহ্‌বায়ক ও ১০নং উত্তর কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, অমর একুশে বইমেলার আয়োজন কমিটির সদস্যসচিব ও চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা (উপসচিব) লুৎফুন নাহার, আগ্রাবাদ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ড. আনোয়ারা আলম, কথাসাহিত্যিক আজাদ বুলবুল, ডা. পি.বি. রায় প্রমুখ। ‘হাজারো প্রবাদপ্রবচনে চাটগাঁ’ বইটি পাওয়া যাচ্ছে চট্টগ্রামের বইমেলায় খড়িমাটির (২২২৩নং) স্টলে এবং ঢাকার বইমেলায় ৫৫৮নং স্টলে। পাশাপাশি চট্টগ্রামের বইমেলায় চট্টগ্রাম প্রেস ক্লাবের স্টলে এবং জামাল খান বাতিঘরে বইটি পাওয়া যাবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম সহনশীল হলে দেশে বিদ্যুতের অভাব থাকবে না
পরবর্তী নিবন্ধবাকলিয়ায় শিশু-কিশোর বইমেলা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা