হলের সামনেই বিছানা বিছিয়ে অবস্থান

রাউজান প্রতিনিধি | রবিবার , ২১ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্নাতক শেষ বর্ষের পরীক্ষা দিতে আসা বিভিন্ন বিভাগের প্রায় ২০ জন শিক্ষার্থী আবাসনের ব্যবস্থা করতে না পেরে হলের সামনে অবস্থান নিয়েছেন। গতকাল শনিবার বিকাল থেকে শহীদ তারেক হুদা হলের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।
জানা গেছে, করোনার কারণে আটকে থাকা স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে চুয়েট কর্তৃপক্ষ। সেই সিদ্ধান্তের আলোকে ৩ জানুয়ারি শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষায় অংশ নিতে বলা হয়েছিল। পরে এই সিদ্ধান্ত পরিবর্তন করে ২২ ফেব্রুয়ারি পরীক্ষা নেয়ার কথা বলা হয়। কিন্তু কর্তৃপক্ষের ঘোষণা অনুসারে শিক্ষার্থীরা পরীক্ষার প্রস্তুতি নিয়ে বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছলেও হল বন্ধ থাকায় বেকায়দায় পড়েছে তারা। খোঁজ নিয়ে জানা যায়, অনেক শিক্ষার্থী নিজ উদ্যোগে চুয়েটের আশপাশে আবাসনের ব্যবস্থা করতে পারলেও সংকটে পড়েছেন ২০ জন শিক্ষার্থী। সংকটের সমাধান না পেয়ে এক পর্যায়ে হলের সামনে বিছানা সাজিয়ে অবস্থান নিতে দেখা যায় তাদের।
শহীদ তারেক হুদা হলের প্রভোস্ট ড. জিয়াউল হক হায়দার বলেন, আমরা চাই আমাদের শিক্ষার্থীরা কোনোরকম ভোগান্তি ছাড়া পরীক্ষা দিক। কিন্তু হলের মালিক হচ্ছে কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের অনুমতি পেলেই আমরা হল খুলে দিতে পারি।
চুয়েট উপাচার্য ড. মুহম্মদ রফিকুল আলম বলেন, হলের সামনে শিক্ষার্থীদের অবস্থান নেয়ার বিষয়টি আমি শুনেছি। এ ব্যাপারে শিক্ষামন্ত্রী, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের সভাপতি ও সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধ৪ ডায়াগনস্টিক সেন্টারে নিম্নমানের ওষুধ ব্যবহার
পরবর্তী নিবন্ধসাড়ে নয় মাসে সবচেয়ে কম মৃত্যু