হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের অর্ধকোটি টাকার সম্পদ উদ্ধার

আজাদীতে সংবাদ প্রকাশ

রাউজান প্রতিনিধি | সোমবার , ৯ নভেম্বর, ২০২০ at ৫:৪৯ পূর্বাহ্ণ

রাউজানের হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বেদখল হওয়া প্রায় অর্ধকোটি টাকার সম্পত্তি গতকাল রোববার উদ্ধার করা হয়েছে। দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ উপস্থিত থেকে এই উদ্ধার অভিযান শুরু করেন। এসময় উল্লেখযোগ্য সংখ্যক শ্রমিক হাঁতুড়ি দিয়ে দখলদারের পাকা দেয়াল ভেঙে ফেলে।
নির্বাহী ম্যজিস্ট্রেট জোনায়েদ কবির বলেন, জবরদখল করা সম্পত্তির বর্তমান বাজার মূল্য ৪৮ লাখ টাকার মত। প্রথম দিনের উদ্ধার অভিযান সন্ধ্যায় শেষ হলেও দখলে রাখা বাকি সম্পত্তি উদ্ধার অভিযান অব্যাহত রাখা হবে। ভিতরে থাকা সরকারি জমিতে নির্মাণ করা একটি পাকা ও একটি মাটির ঘরের আংশিকও ভাঙা হবে।
তিনি জানান, দখলদারদের স্থাপনা স্ব-উদ্যোগে ভেঙে নিতে এক মাসের বেশি সময় দেয়া হয়েছিল। তারা সরকারি জায়গার দখল ছাড়তে বিভিন্ন অজুহাতে কালক্ষেপন করায় উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। জানা যায়, মোহাম্মদ রফিক ও মোহাম্মদ ফরিদ নামের দুই প্রবাসী দুই যুগেরও বেশি সময় আগে হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পাশে থাকা ২২ শত পরিত্যক্ত সরকারি জমি জবরদখল করে পাকা দেয়াল দিয়ে ঘেরাও করে রাখে। ভিতরে নির্মাণ করে পাকাঘর। উল্লেখ্য, গত ৫ অক্টোবর দৈনিক আজাদীতে হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের জায়গা জবরদখল করে পাকা বাড়ি নির্মাণের একটি সংবাদ প্রকাশিত হয়। এরপরেই উক্ত অভিযান চালানো হয়।

পূর্ববর্তী নিবন্ধটানেল ব্যবহারে বাধা কাটাতে নতুন প্রকল্প
পরবর্তী নিবন্ধমহাসড়কে দুধ ঢেলে প্রতিবাদ খামারিদের