সয়াবিন তেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর প্রস্তাব ব্যবসায়ীদের

| শুক্রবার , ৪ নভেম্বর, ২০২২ at ৫:৩৯ পূর্বাহ্ণ

বোতলজাত ও খোলা সয়াবিন তেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর প্রস্তাব করেছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন। ডলারের বিপরীতে টাকার অস্বাভাবিক অবমূল্যায়ন ও আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে ব্যবসায়ীদের সংগঠনটি এ প্রস্তাব করেছে।
এদিকে বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনকে বিষয়টি নিয়ে জরুরি ভিত্তিতে সুপারিশসহ প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছে। এর আগে বুধবার (২ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশনের পাঠানো চিঠিতে এই প্রস্তাব দেয় সংগঠনটি। সেই আলোকে ভোজ্য তেলের সর্বোচ্চ খুচরা মূল্য সমন্বয় সংক্রান্ত বিষয় পরীক্ষা-নিরীক্ষা করে প্রতিবেদন পাঠাতে ট্যারিফ কমিশনের চেয়ারম্যানকে চিঠি দেয় মন্ত্রণালয়। খবর বাংলানিউজের।
বর্তমানে আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম বৃদ্ধি ও ডলারের বিপরীতে টাকার অস্বাভাবিক অবমূল্যায়নের পরিপ্রেক্ষিতে অ্যাসোসিয়েশনের সদস্যরা ভোজ্যতেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে চিঠিতে উল্লেখ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম স্টেশনে লাইন পাল্টাতে গিয়ে উল্টে গেল শাটলের বগি
পরবর্তী নিবন্ধসেমিতে যেতে কঠিন সমীকরণে পাকিস্তান