সড়ক কেড়ে নিল ৮ প্রাণ

বাড়ি ফেরা হলো না কলেজছাত্রী রিয়ার, হারিয়ে গেল দুই বন্ধু

আজাদী ডেস্ক | সোমবার , ৪ জানুয়ারি, ২০২১ at ৬:৪৬ পূর্বাহ্ণ

সেশন ফি জমা দিয়ে আর বাড়ি ফেরা হলো না কলেজছাত্রী রিয়ার। গতকাল রোববার সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনায় প্রাণ হারান তিনি। ভাটিয়ারীতে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন মোটরসাইকেল আরোহী দুই বন্ধু। এছাড়া বাঘাইছড়ি ও বান্দরবানে ট্রাক চাপায় মারা গেছেন ২ নারীসহ ৪ জন। কক্সবাজারে টমটমের ধাক্কায় প্রাণ হারিয়েছে শিশু। গতকাল রোববার এসব দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছেন ৫ জন।
সীতাকুণ্ডে কলেজছাত্রীর মৃত্যু : সীতাকুণ্ড প্রতিনিধি জানান, গতকাল দুপুরে সীতাকুণ্ড বিশ্ববিদ্যালয়ে কলেজে সেশন ফি জমা দিয়ে বাড়ি ফেরার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড় দারোগারহাট বাজার এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান কলেজছাত্রী শারমিন সুলতানা রিয়া (১৮)। তিনি বারৈয়াঢালা মহালংকা মোল্লাবাড়ির জামশেদ উদ্দিনের মেয়ে ও সীতাকুণ্ড বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী। এ দুর্ঘটনায় আরো ৩ জন আহত হয়েছেন। তাদের একজন মীরসরাই ১৪ নং হাইতকান্দি ইউনিয়ন কমান্ডার নাছির আহাম্মদ ভুঁইয়া।
পুলিশ সূত্রে জানা যায়, গতকাল দুপুরের দিকে কলেজের সেশন ফি দিয়ে বাড়ি যাওয়ার জন্য সীতাকুণ্ড বাস স্ট্যান্ড থেকে গাড়িতে উঠেন রিয়া। বড়দারোগারহাট বাজারে গন্তব্য স্থানে যাত্রীবাহী মিনি বাস সেইফ লাইন থেকে নামার সময় ঢাকামুখী একটি কাভার্ডভ্যান একইমুখী একটি পিকআপকে ধাক্কা দেয়। আর পিকআপটি সেইফলাইনের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে রিয়া মারা যান। গাড়িতে থাকা অপর ৩ যাত্রী গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।
কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাইদুল ইসলাম বলেন, দুর্ঘটনার পরপর পুলিশ কলেজছাত্রীর লাশটি উদ্ধার করে এবং আহত যাত্রীদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে। দুর্ঘটনা কবলিত গাড়িগুলো আটক করেছি।
ভাটিয়ারীতে দুই বন্ধু নিহত : সীতাকুণ্ড প্রতিনিধি জানান, সীতাকুণ্ডের ভাটিয়ারীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত হয়েছেন। গতকাল রাত ১১টার দিকে ভাটিয়ারী বিএমএর কাছে ভাটিয়ারী ফিলিং স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া টাইম বাজার এলাকার আরাফাত (২২) ও সুরত আলম (২৩)।
বারআউলিয়া থানার হাইওয়ে পুলিশের এসআই রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।
বাঘাইছড়িতে ট্রাক চাপায় নারী নিহত : রাঙামাটি প্রতিনিধি জানান, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার তুলাবান এলাকায় ট্রাক চাপায় অজ্ঞাতনামা এক নারী নিহত হয়েছেন। গতকাল সকাল ১১টায় তুলাবান বনবিহারের সামনে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক (ঝালকাঠি-ট ১১০১৭২) ওই নারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
পরে ট্রাকটি পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছাতে দেরি করায় চালক পালিয়ে যায়। স্থানীয়রা জানান, ট্রাক চাপায় নিহত নারী ছিলেন প্রতিবন্ধী।
ট্রাক চাপায় শিশুসহ ৩ জনের মৃত্যু : বান্দরবান প্রতিনিধি জানান, বান্দরবানে মাল বোঝাই ট্রাক চাপায় শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় ট্রাকের চালকসহ আরও ২ জন আহত হন। গতকাল সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান কেরানীহাট সড়কের আমতলী পাড়া এলাকায় মাল বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের চাপা দিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এসময় ঘটনাস্থলে একজন এবং গুরুতর আহত অবস্থায় চট্টগ্রামে নেওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে শিশুসহ আরও ২ জন। নিহতরা হলেন নাজমা বেগম (৫৪), লাবণ্য (৪) ও মুনতাহা (১১)।
এ ঘটনায় চালকসহ ২ জন আহত হয়েছেন। এদের একজন ট্রাক চালক লিয়াকত। অপরজনের নাম জানা যায়নি।
দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করেন। প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয় ৪ জনকে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী জানান, ট্রাক দুর্ঘটনায় শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে। একজন ঘটনাস্থলে, আর দুই শিশু চট্টগ্রামে হাসপাতালে নেওয়ার পর মারা গেছে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।
টমটমের ধাক্কায় শিশু নিহত : কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজার সদরের ইসলামপুর ইউনিয়নের নতুন অফিস বাজার এলাকায় ব্যাটারি চালিত টমটমের ধাক্কায় জান্নাতুন নাঈম জাকিয়া নামের ৫ বছর বয়সী একটি শিশু নিহত হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে শিশুটি রাস্তা পারাপারের সময় এ ঘটনা ঘটে। নিহত শিশু স্থানীয় জয়নাল আবেদীনের মেয়ে।
ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল হালিম জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটির মরদেহ উদ্ধার করে। পরে অভিভাবকদের আবেদনের প্রেক্ষিতে মৃতদেহ বিনা তদন্তে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

পূর্ববর্তী নিবন্ধডোজে ব্যবধান কত দিন, কার্যকারিতা কেমন
পরবর্তী নিবন্ধমেজর জেনারেল সাইফুল আবেদীন চট্টগ্রামের জিওসি