সড়ক ও ফুটপাত দখল শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

অক্সিজেন ও বায়েজিদে চসিকের অভিযান

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর, ২০২২ at ১০:২৫ পূর্বাহ্ণ

নগরীর বায়েজিদ ও অক্সিজেন মোড় এলাকায় সড়ক ও ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে তোলা শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এসব স্থাপনার বেশিরভাগই দোকানপাট এবং দোকানের বর্ধিত অংশ। এর মধ্যে কয়েকটি পয়েন্ট থেকে কিছুদিন আগেও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল। তখন উচ্ছেদকৃত দোকানপাটগুলো আবারও নির্মাণ করা হয়।
গতকাল পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। অংশ নেন ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম। তিনি দৈনিক আজাদীকে বলেন, বায়েজিদ বোস্তামীর সামনে অনেকগুলো দোকানপাট গড়ে উঠেছে। সেখানে জায়গাটি গণপূর্ত অধিদপ্তরের। তারা আমাদের চিঠি দেয়। এর প্রেক্ষিতে অভিযান চালানো হয়। এ জায়গা থেকে ১৭টি দোকান উচ্ছেদ করা হয়।
এছাড়া ক্যান্টনমেন্টের সামনে থেকে চার-পাঁচটি, অক্সিজেন মোড় থেকে সাত-আটটি এবং বায়েজিদ থানা রোড থেকে ৩০টির বেশি দোকান উচ্ছেদ করা হয় বলে জানান আবুল হাশেম। তিনি বলেন, বায়েজিদ থানা রোডে একটি বাজার বসেছিল। সেটা উচ্ছেদ করা হয়।
এদিকে বাকলিয়া আবাসিক এলাকায় তিনটি নির্মাণাধীন ভবনের নিচে এডিস মশা বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবন মালিকদের বিরুদ্ধে মামলা করে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পৃথক অভিযানটিতে নেতৃত্ব দেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন।

পূর্ববর্তী নিবন্ধজাতীয় পার্টির সব পদ হারালেন রাঙ্গাঁ
পরবর্তী নিবন্ধবান্দরবানে ইয়াবা উদ্ধারের মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন