সড়ক ও ফুটপাতে থাকবে না দোকানপাট, বন্ধ হবে পার্কিং : মেয়র

| শুক্রবার , ১৭ জুন, ২০২২ at ৮:৩০ পূর্বাহ্ণ

নগরীতে সড়ক ও ফুটপাতে অবৈধ পার্কিং, দোকানপাট, ভাসমান ভ্যানগাড়ি উচ্ছেদের লক্ষ্যে চসিক, সিডিএ, জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর ও সিএমপি প্রতিনিধিদের সঙ্গে এক সমন্বয় সভা গতকাল বুধবার বিকেলে মেয়রের দপ্তরে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম শুধু বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের কেন্দ্র নয়, অপার প্রাকৃতিক সৌন্দর্যময় একটি শহর। কিন্তু মানব সৃষ্ট কারণে শহরের রূপ-লাবণ্য দিন দিন হারিয়ে যাচ্ছে। সড়কগুলোতে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে যার প্রধান কারণ যত্রতত্র গাড়ি পার্কিং, অবৈধ দোকান ও ভাসমান ভ্যান গাড়ি। এই অবস্থা চলতে থাকলে দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য অতিগুরুত্বপূর্ণ শহরটি অচিরেই কার্যকারিতা হারাবে। যার বিরূপ প্রভাব পড়বে দেশের সামগ্রিক অর্থনীতির উপর।
মেয়র সংশ্লিষ্ট সকল সংস্থাকে যানজট নিরসন ও পথচারীদের চলাচল নির্বিঘ্ন করার জন্য রাস্তা ও ফুটপাতে যত্রতত্র পার্কিং, অবৈধ দোকান, ভাসমান ভ্যান উচ্ছেদে একযোগে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। পাশাপাশি ফ্লাইওভারের নিচে, রাস্তার পাশে সেসব স্থানে পার্কিং উপযোগী পরিবেশ রয়েছে সেসব স্থানে পার্কিংয়ের আওতায় আনার জন্য প্রস্তাব দেন। মেয়র নগরীতে মাল্টি স্টোরিড পার্কিং ব্যবস্থার সম্ভাব্যতা যাচাই এবং প্রয়োজনে হলিডে মার্কেট চালুর করার উপর গুরুত্বারোপ করেন।
এ সময় আরো বক্তব্য রাখেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, সিএমপি সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) নোবেল চাকমা, মোহাম্মদ হুমায়ুন রশীদ, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল মতিন, সিডিএ প্রতিনিধি প্রকৌশলী মোহাম্মদ হাসান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধভোটে ভাতিজার হার, স্ট্রোকে মৃত্যু চাচার
পরবর্তী নিবন্ধহালদায় আবার নমুনা ডিম ছেড়েছে মা মাছ