সড়কে পিষ্ট দুই বন্ধুর স্বপ্ন

বিদেশ যাওয়া হলো না আজিম ও দেলোয়ারের

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৪:৫৭ পূর্বাহ্ণ

দুই বন্ধু নুরুল আজিম ও দেলোয়ার হোসেন সাঈদী। স্বপ্ন ছিল প্রবাসে গিয়ে জীবনের বাঁক ঘুরাবেন। পরিবারের মুখে ফোটাবেন হাসি। আজিম মাত্র বিয়ে করেছেন। তার বিদেশ যাওয়ার ফ্লাইটের তারিখও নির্ধারিত ছিল। কথা ছিল সেখানে গিয়ে বন্ধু সাঈদীর বিদেশ যাওয়ার জন্য সব ব্যবস্থা করবেন। দুই বন্ধুর সেই স্বপ্ন অধরাই থেকে গেল। একসঙ্গে যাত্রা হলো অন্তিমে।

গতকাল সোমবার সকাল সাতটার দিকে কঙবাজারের ঈদগাঁও স্টেশন থেকে বাড়ি ফেরার পথে ঈদগাঁও কলেজ গেইট এলাকায় মোটর সাইকেল আরোহী দুই বন্ধু আজিম ও সাঈদীকে সজোরে ধাক্কা দেয় বিপরিত দিক থেকে আসা কাভার্ডভ্যান। এ সময় দুজন ঘটনাস্থলেই প্রাণ হারান। একসঙ্গে পাড়ি দেওয়া দুই বন্ধুর বাড়ি সদর ইউনিয়নের চান্দেরঘোনা কাটামোরা এলাকায়। নিহত নুরুল আজিম (২১) সৌদিপ্রবাসী আব্দুস ছমদের পুত্র এবং দেলোয়ার হোসেন (২০) আবুল হোসেনের পুত্র। ঈদগাঁও থানার ওসি মো. গোলাম কবির জানান, লাশ দুইটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

স্থানীয় সমাজকর্মী কাইয়ুম উদ্দিন জানান, সকালে নুরুল আজিম ও দেলোয়ার হোসেন সাঈদী স্টেশন থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। কলেজ গেইটের ব্রিজ পর্যন্ত পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যান তাদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। মর্মান্তিক এই ঘটনায় এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।

স্থানীয় সংবাদকর্মী মিছবাহ উদ্দিন জানান, দুজনই খুব কাছের বন্ধু ও প্রতিবেশী ছিলেন। সাঈদীর বিদেশ যাওয়ার জন্য পাসপোর্টের মেয়াদ বাড়ানোর কথা ছিল। আর নববিবাহিত নুরুল আজিমের সৌদি যাওয়ার ফ্লাইট ছিল আগামী ২৭ ফেব্রুয়ারি।

রামু হাইওয়ে ক্রসিং থানার ওসি মো. মেজবাহ উদ্দিন বলেন, ঘটনার পর কাভার্ডভ্যানটি জব্দ করা হলেও চালক এবং সহকারী পালিয়ে গেছে। তাদের ধরার চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে দুই শিক্ষার্থীর লিখিত অভিযোগ
পরবর্তী নিবন্ধপদযাত্রা ও পদলেহন করে আওয়ামী লীগ সরকারকে বিদায় দেয়া যাবে না : তথ্যমন্ত্রী