সড়কের মাঝখানের খুঁটিগুলো সরছে

চসিক-পিডিবি আলোচনা

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৭ ডিসেম্বর, ২০২০ at ৮:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নগরীর টাইগারপাস, আমবাগান, পাহাড়তলী ও আগ্রাবাদ সিডিএ এলাকায় সড়কের দুই পাশ সম্প্রসারণ করায় বিদ্যুতের খুঁটিগুলো সড়কের মাঝখানে চলে এসেছে। রাস্তার মাঝখানে বিপজ্জনক অবস্থায় থাকা শতাধিক খুঁটি দ্রুত সরানো দরকার বলে মনে করছেন পথচারী ও স্থানীয়রা। এসব খুঁটি সড়কের পাশে নিয়ে না গেলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা তাদের। এদিকে রাস্তা থেকে বিদ্যুতের খুঁটিগুলো সরানোর জন্য সিটি কর্পোরেশনের সাথে দফায় দফায় বৈঠক করেছে পিডিবি। খুঁটিগুলো সরিয়ে রাস্তার পাশে আনার জন্য যে টাকা খরচ হবে তা সিটি কর্পোরেশনকে বহন করতে হবে বলে পিডিবি জানিয়েছে। এ নিয়ে আলোচনা হয়েছে। আগামী মাসেই খুঁটিগুলো সরানো হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
পিডিবি বলছে, বিদ্যুতের খুঁটিগুলো আগে রাস্তার পাশে ছিল। সম্প্রতি চট্টগ্রাম সিটি কর্পোরেশন টাইগারপাস থেকে আমবাগান হয়ে পাহাড়তলী এবং আকবর শাহ এলাকায় সড়কের দুই পাশ প্রশস্ত করেছে। এতে করে বিদ্যুতের খুঁটিগুলো সড়কের প্রায় মাঝামাঝি স্থানে চলে এসেছে। ইতোমধ্যে বিষয়টি নিয়ে দৈনিক আজাদীতে সংবাদ প্রকাশিত হলে খুঁটি অপসারণের জন্য পিডিবি কর্তৃপক্ষ এবং চসিকের মধ্যে কয়েক দফা আলোচনা হয়।
সরেজমিনে টাইগারপাস, আমবাগান, পাহাড়তলী ও আগ্রাবাদ সিডিএ এলাকায় গিয়ে দেখা গেছে, সড়ক সম্প্রসারণের ফলে প্রায় শতাধিক বৈদ্যুতিক খুুঁটি সড়কের মাঝখানে চলে এসেছে। জরুরি ভিত্তিতে এসব খুঁটি না সরালে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
এ ব্যাপারে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিতরণ চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. শামসুল আলম আজাদীকে বলেন, আমবাগানসহ পাহাড়তলী আকবর শাহ এলাকায় বৈদ্যুতিক খুঁটিগুলো অপসারণের কাজ আগামী সপ্তাহের মধ্যে শুরু হবে। আমরা এর মধ্যে সিটি কর্পোরেশনের প্রশাসকের সাথে বসেছিলাম। এ ব্যাপারে বিস্তারিত আলাপ হয়েছে। খুঁটি সরানোর জন্য যে অর্থের প্রয়োজন হবে সেটা সিটি কর্পোরেশন দিতে রাজি হয়েছে। প্রশাসক সাহেব পজিটিভ। জানুয়ারির মধ্যে খুঁটিগুলো অপসারণ করে ফেলব।
চসিকের বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ আজাদীকে বলেন, বিদ্যুতের খুঁটিগুলো সরানোর জন্য পিডিবির সাথে কথা হয়েছে। খুঁটিগুলো সরানোর জন্য পিডিবিকে টাকা দিতে হবে। তারা ডিমান্ড দিয়েছে। সেটা অনুমোদন হয়েছে। টাকা জমা হলে তারা খুঁটি অপসারণের কাজ শুরু করবে।

পূর্ববর্তী নিবন্ধ৩১ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল প্রকাশ!
পরবর্তী নিবন্ধঅস্ত্র বিক্রি করতে গিয়ে ধরা পুলিশ কনস্টেবল