স্যাংশন, অবরোধদাতারা মানবতার ভয়ংকর শত্রু

অলংকার চত্বরে শান্তি সমাবেশে মাহতাব

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৫ অক্টোবর, ২০২৩ at ৪:৪১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ৮ দিনব্যাপী সাংগঠনিক কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকেলে অলংকার মোড় চত্বরে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা পূর্ব সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মহানগর আওয়ামী লীগের ৯, ১০, ১১, ১২, ১৩, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। তিনি বলেছেন, স্যাংশন, অর্থনৈতিক অবরোধ এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে যুদ্ধ বাধিয়ে দিয়ে যে অপশক্তি দুঃসহ মানবিক সংকট তৈরি করে তুলেছে তারা বিশ্ব মানবতার ভয়ঙ্কর শত্রু। এই শত্রুর আশ্রিত ও লালিতপালিত এ দেশীয় এজেন্টরা বাংলাদেশকে বিদেশি প্রভুর দখলদারিত্ব কায়েম করে যুদ্ধ যুদ্ধ খেলার ক্রীড়া ক্ষেত্র বানাতে চায়। বিদেশি প্রভুর এই তাবেদাররা একাত্তরের পরাজিত অপশক্তির পাপিষ্ট বশংবদ এবং আলবদররাজাকার ও কথিত শান্তি কমিটির কুপুত্র ও নাতিপুতি। এদের বিতাড়িত করে বাংলাদেশকে নিরাপদ বাসভূমিতে পরিণত করতে হবে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশ বিশ্বের উন্নয়নের রোল মডেলএটা যাদের সহ্য হয় না তারা বাংলাদেশকে ধ্বংস করতে চায়। কিন্তু তারা জানে না সশস্ত্র মুক্তিযুদ্ধ ও এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনত একটি দেশ কখনো ধ্বংস হয় না; বরং যারা ধ্বংস করতে চায় তারাই ধ্বংস হয়ে যাবে। তিনি আরো বলেন, আমরা শান্তি চাই। শান্তি বজায় থাকলে উন্নতি ও অগ্রগতির চলমান থাকবে। মনে রাখতে হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১৫ বছর ধারাবাহিক ক্ষমতায় থাকায় দেশ আজ উন্নয়নের শিখরে এবং মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বাংলাদেশকে উন্নত দেশ ও স্মার্ট বাংলাদেশে পরিণত করার লক্ষ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয়ের কোনো বিকল্প নেই। সবচেয়ে বড় কথা আমাদের সৃষ্ট এই বাংলাদেশকে কিছুতেই ধ্বংস হতে দিতে পারি না।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন, কার্যনির্বাহী সদস্য ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, দিদারুল আলম এমপি। উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য নুরুল আবছার মিয়া, হাজী বেলাল আহমদ, মোর্শেদ আক্তার চৌধুরী, মো. মহিউদ্দিন বাচ্চু এমপি, থানা আওয়ামী লীগের সুলতান আহমদ চৌধুরী, কাজী আলতাফ হোসেন, অধ্যাপক আসলাম হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের নুরুল আমিন, অধ্যাপক মো. ইসমাইল, সরওয়ার মোর্শেদ কচি, সাবের আহমদ প্রমুখ।

আজ রোববার বিকাল ৩টায় দারুল ফজল মার্কেটস্থ বনফুল চত্বরে ১৪, ১৫, ২০, ২১, ২২, ৩০, ৩১, ৩২, ৩৩, ৩৪ ও ৩৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধক্লোন লিফটের কারণে সেই দুর্ঘটনা
পরবর্তী নিবন্ধবই সাথে রাখলে এড়াতে পারব খারাপ কাজ