স্মৃতিকথায় ভাই উইলিয়ামের বিরুদ্ধে হ্যারির মারধরের অভিযোগ

| শুক্রবার , ৬ জানুয়ারি, ২০২৩ at ৬:৩২ পূর্বাহ্ণ

নিজের স্মৃতিকথা ‘স্পেয়ার’ এ প্রিন্স হ্যারি তার বড়ভাই প্রিন্স উইলিয়ামের বিরুদ্ধে শারীরিকভাবে তাকে আক্রমণের অভিযোগ তুলেছেন বলে দাবি করেছে দ্য গার্ডিয়ান। গার্ডিয়ান দাবি করেছে, তারা প্রিন্স হ্যারির লেখা স্মৃতিকথা স্পেয়ারের একটি কপি হাতে পেয়েছে। যেখানে হ্যারি লিখেছেন, সে আমার কলার ধরে টানতে টানতে নিয়ে যায়, আমার গলার মালা ছিঁড়ে ফেলে এবং মাটিতে ধাক্কা দিয়ে ফেলে দেয়। বিবিসি থেকে এ বিষয়ে মন্তব্য করার জন্য কেনসিংটন প্যালেস এবং বাকিংহাম প্যালেসের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। খবর বিডিনিউজের।

ওই দুই প্রাসাদ যথাক্রমে প্রিন্স উইলিয়াম এবং রাজা তৃতীয় চার্লস এর প্রতিনিধিত্ব করে। রাজা তৃতীয় চার্লসের পর তার বড়ছেলে প্রিন্স উইলিয়ামই ব্রিটিশ সাম্রাজ্যের উত্তরাধিকারী। বিবিসির ধারণা, রাজা ও যুবরাজের প্রাসাদ থেকে খুব সম্ভবত বিতর্কিত কোনো বিষয়ে কোনো প্রতিক্রিয়া না দেখানোর কৌশল গ্রহণ করা হয়েছে।

অপরপক্ষ সাড়া না দিলে যেকোনো বিতর্ক দ্রুত খবরের আড়ালে চলে যায়। এরমধ্যে আইটিভি কে দেওয়া প্রিন্স হ্যারির সাক্ষাৎকারের প্রিভিউর নতুন একটি ক্লিপ প্রকাশ পেয়েছে। যেখানে হ্যারি আগামী মে মাসে রাজা তৃতীয় চার্লসের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকার প্রতিশ্রুতি দেওয়ার কথা অস্বীকার করেন।

বলেন, এখন এবং ওই সময়ের মধ্যে অনেক কিছুই ঘটে যেতে পারে। এবং বল এখন রাজপরিবারের কোর্টে। আগামী মঙ্গলবারের আগে প্রিন্স হ্যারির স্মৃতিকথা প্রকাশ পাচ্ছে না। তবে গার্ডিয়ান দাবি করেছে, প্রকাশের আগে প্রকাশনা সংস্থা বইটি নিয়ে কঠোর নিরাপত্তা গ্রহণের পরও তারা সেটির একটি কপি হাতে পেয়েছে। বিবিসি জানিয়েছে, তারা স্পেয়ারের কোনো কপি এখনো হাতে পায়নি।

পূর্ববর্তী নিবন্ধ৭০১২ বন্দিকে মুক্তি দিল মিয়ানমার জান্তা সরকার
পরবর্তী নিবন্ধঅভিনেত্রী তারানেহ আলিদোস্তিকে মুক্তি দিল ইরান