স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে শিক্ষা ও সংস্কৃতিতে স্মার্ট হতে হবে

ত্রি-কলা সংগীত নিকেতনের প্রতিষ্ঠাবার্ষিকীতে ড. সেলিনা

| রবিবার , ১৬ জুন, ২০২৪ at ১০:১৯ পূর্বাহ্ণ

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আকতার বলেছেন, শিক্ষার পাশাপাশি সংস্কৃতিও একটি জাতির সভ্যতার মানদণ্ড। শরীরের জন্য যেমন রক্তের দরকার, তেমন মনের জন্য দরকার আনন্দ। গীত, নৃত্য ও বাদ্য এই তিন কলাই আমাদের মনে আনন্দ এনে দিতে পারে। সংস্কৃতিবান মানুষ কখনও অন্ধকার জগতে পা রাখতে পারে না। স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে শিক্ষা ও সংস্কৃতিতে স্মার্ট হতে হবে। আজকের শিশুরা জ্ঞান, বিজ্ঞান ও সংস্কৃতিতে সম্মৃদ্ধ হয়ে আগামী দিনে দেশ গড়ায় ভূমিকা রাখবে। তিনি গত ১৪ জুন নগরীর নন্দনকাননস্থ ফুলকি মিলনায়তনে চট্টগ্রামের ত্রিকলা সংগীত নিকেতনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংগীত নিকেতনের অধ্যক্ষ সোমা দেবীর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন বীর মুক্তিযোদ্ধা, মৎস্যবিজ্ঞানী নীল রতন দাশগুপ্ত। প্রধান বক্তা ছিলেন বাগীশিক কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রভাষক পলাশ কান্তি নাথ রণী। বিশেষ অতিথি ছিলেন অরবিট গ্রুপের জিএম বাসুদেব চৌধুরী ও কথা একাত্তর টিভির পরিচালক সজল কুমার নাথ। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের উপপরিচালক মৌসুমি দেবী।

আবৃত্তিশিল্পী রীপা দাশের সঞ্চালনায় অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশ নেন তবলা প্রশিক্ষক সেতু ধর, বেহালা প্রশিক্ষক তপন চৌধুরী, অংকন প্রশিক্ষক মেঘলা দাশ ও অর্পিতা দেবী। সংগীত পরিবেশন করেন কোহেলিকা, প্রান্তি, আদ্রিতা, পাপিয়া, শ্রেয়া, শ্যামা, শিল্পী, নীরব, হিমাদ্রী, শশী ও প্রমাদেবী এবং নৃত্য পরিবেশন করেন কেয়া, অনুষ্কা, আরশি ও আম্রশিা। অনুষ্ঠান শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে অতিথিবৃন্দ পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় গাড়ি চালকের রহস্যজনক মৃত্যু
পরবর্তী নিবন্ধখেলাঘরের ‘বর্ষাবরণ’ উদযাপন