স্বাস্থ্যবিধি মেনে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন

| বুধবার , ১৪ অক্টোবর, ২০২০ at ৫:১৫ পূর্বাহ্ণ

আগামী ১২ রবিউল আউয়াল (চাঁদ দেখা সাপেক্ষে ৩০ অক্টোবর) সারা দেশে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপিত হবে। ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে ধর্ম সচিব মো. নূরুল ইসলামের সভাপতিত্বে মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের আয়োজনে ভার্চুয়াল আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় পর্যায়ে কর্মসূচি প্রণয়ন এবং সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।
ধর্ম সচিব জানান, কোভিড-১৯ মহামারি পরিস্থিতি বিবেচনায় এ বছর স্বাস্থ্যবিধি অনুসরণ ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদায় আসন্ন পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হবে। এক্ষেত্রে প্রযুক্তিগত সুবিধা ব্যবহার করা হবে। সভায় ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। খবর বাংলানিউজের।
এ উপলক্ষে সরকারি, আধা-সরকারি ভবন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সশস্ত্র বাহিনীর সব স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় পতাকা ও কালিমা তায়্যিবা লিখিত ব্যানার ঢাকার গুরুত্বপূর্ণ ট্রাফিক আইল্যান্ড ও লাইটপোস্টে প্রদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া ঈদ-ই-মিলাদুন্নবীর রাতে সরকারি ভবনসমূহ ও সামরিক গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ আলোকসজ্জা করা হবে।
সভায় সিদ্ধান্ত হয়, এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে এবং পক্ষকাল ব্যাপী হযরত মোহাম্মদ (সা.) এর জীবনীর ওপর আলোচনা সভা ও মাহফিলসহ বিশেষ কর্মসূচি নেওয়া হবে। এছাড়াও বাংলাদেশ টেলিভিশন, বেতার ও প্রযুক্তির মাধ্যমে দিবসটির যথাযোগ্য গুরুত্ব তুলে ধরে বিশেষ অনুষ্ঠান প্রচার করা হবে।

পূর্ববর্তী নিবন্ধভ্যাপসা গরমে কাহিল জনজীবন
পরবর্তী নিবন্ধঅধ্যাদেশ জারি