স্বাধীনতার ইতিহাস শিশুদের জানাতে হবে

ফটিকছড়ি প্রতিনিধি 

ফটিকছড়িতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমপি সনি | শনিবার , ২৯ জুন, ২০২৪ at ৪:৪৮ পূর্বাহ্ণ

ফটিকছড়ির সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ, বিভিন্ন অনুদানের মধ্য দিয়ে দারিদ্র্য হ্রাস, শিক্ষার্থীদের জন্য সঠিক শিক্ষা, রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট নির্মাণসহ সকল ধরনের উন্নয়নের মধ্য দিয়ে জনগণের জীবনযাত্রার মান উন্নত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজ বিশ্বের বুকে গর্বিত দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাঙালির ইতিহাস বীরত্বের ইতিহাস। দুরন্ত সাহসে উজ্জীবিত এ জাতি। নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর লাখো প্রাণের বিনিময়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি সে ইতিহাস আমাদের আগামী দিনের শিশুদের জানাতে হবে।

ফটিকছড়ির সৃষ্টি ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় এবং দোয়েল সাংস্কৃতিক গোষ্ঠীর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল শুক্রবার সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের স্বর্ণপদক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সৃষ্টি ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন সুকান্ত বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, ফটিকছড়ি সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট উত্তম কুমার মহাজন। প্রধান আলোচক ছিলেনউত্তর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবুল বশর। বিশেষ অতিথি ছিলেন, সাহিত্যিক কবি নাফিস আব্দুল্লাহ, অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ, বিপ্লব দেব, তৌফিকা ফেরদৌস, রাজ্যশ্রী বড়ুয়া, হারাধন নাহা বসু, লায়ন ধনঞ্জয় বড়ুয়া রুবেল, উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুকন্যা সকল শ্রেণি পেশার মানুষের কথা ভাবেন
পরবর্তী নিবন্ধপ্রতিযোগিতামূলক পরীক্ষা মেধার বিকাশ সাধনে ভূমিকা রাখবে