স্বতন্ত্ররা প্রধান বিরোধী দল হবে? যা বললেন নিক্সন চৌধুরী

| বৃহস্পতিবার , ১১ জানুয়ারি, ২০২৪ at ১০:১৪ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের প্রধান বিরোধী দলের আসনে আসার সম্ভাবনা নিয়ে আলোচনার মধ্যে ফরিদপুর৪ আসনে জয়ী মজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেছেন, আলোচনা করেই সে সিদ্ধান্ত হবে।

দ্বাদশ সংসদের এমপি হিসেবে গতকাল বুধবার শপথ নেওয়ার আগে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, আসলে আমরা তো স্বতন্ত্ররা আলাদা আলাদা সবার জায়গা থেকে। আজকে শপথের পর আমাদের কাছে সময় আছে। আমরা আলোচনা করে যেটা ভালো হয়, সেটাই করব। খবর বিডিনিউজের।

বাংলাদেশের সংসদ নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বেশি স্বতন্ত্র প্রার্থী জিতে আসার পর দ্বাদশ সংসদে প্রধান বিরোধী দলের আসনে কারা বসবেন, সেই আলোচনার পালে হাওয়া যোগাচ্ছে আইন ও সংবিধানের ব্যাখ্যা। সাধারণ ধারণা হল, আসন সংখ্যায় সংসদের দ্বিতীয় বৃহত্তম দল যাকে নেতা নির্বাচিত করবে, তিনিই বিরোধীদলীয় নেতার আসন পাবেন। তার দলই হবে সংসদের প্রধান বিরোধী দল। শপথ গ্রহণের আগে নিক্সন চৌধুরী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আসলে বিরোধী দলের নেতা হওয়ার জন্য আমরা স্বতন্ত্ররা নির্বাচন করিনি। আমরা আমাদের নিজ এলাকার যে নৌকার মাঝি তার বিপক্ষে নির্বাচন করেছি। আমরা নৌকার পক্ষেই। আওয়ামী লীগের নৌকাটা তারা ঠিকই পাইছে, কিন্তু বৈঠাটা আমরা পাইছি।

তিনি বলেন, যে উদ্দেশ্য ও স্বপ্ন নিয়ে জনগণ ভোট দেয়, সেই স্বপ্ন পূরণ করতে হবে। উন্নয়ন করতে হবে। কোনো নির্বাচিত সংসদ সদস্য যদি জনগণকে সময় না দেয় এবং যদি উন্নয়ন না করে, তাহলে কোনদিনই সে ভোট পাবে না। আমার তিন থানার মানুষ এটাই প্রমাণ করেছে।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ কাট্টলী শাপলা আ/এ ২ নং রোড সমাজ কমিটির সভা
পরবর্তী নিবন্ধসিদ্দিকে আকবরের (রা.) নবীপ্রেম অনন্য দৃষ্টান্ত হয়ে আছে