স্ত্রীর তালাক নোটিশ ক্ষুব্ধ স্বামীর আত্মহত্যা

রাউজান প্রতিনিধি | বুধবার , ৩ মার্চ, ২০২১ at ১০:৫৯ পূর্বাহ্ণ

স্ত্রীকে বাপের বাড়ি থেকে ফিরিয়ে এনে সংসার সাজানোর চেষ্টা করছিলেন রাউজানের প্রবাসী আলমগীর (২৫)। কিন্তু তার পরিবর্তে স্ত্রী তালাক নোটিশ পাঠালে রাগে-ক্ষোভে আত্মহত্যার পথ বেছে নেন তিনি। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নিজ শয়ন কক্ষের সিলিং ফ্যানে ঝুলে আত্মহত্যা করেন তিনি। রাউজান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের গহিরা এলাকায় বিল্লাল মিয়ার নতুন বাড়িতে এই ঘটনা ঘটে। আত্মঘাতী আলমগীর ওই এলাকার প্রয়াত জুহুরুল ইসলাম প্রকাশ বিল্লাল মিয়ার পুত্র।
জানা যায়, আড়াই বছর আগে আলমগীরের সাথে ডাবুয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের প্রয়াত মোহাম্মদ হোসেনের কন্যা জেরিন আকতারের মধ্যে সামাজিকভাবে বিয়ে হয়। এর তিনমাস পর দুবাই চলে যান আলমগীর। ৮ মাস আগে করোনা পরিস্থিতিতে তিনি দেশে ফিরে এসে আর্থিক টানাপোড়েনে পড়েন। এরপর থেকে শুরু হয় স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি। এ পরিস্থিতিতে জেরিন একবার তালাক দিয়ে স্বামীর ঘর ছেড়ে যায়। আলমগীর এ ব্যাপারে ডাবুয়া ইউনিয়ন পরিষদে নালিশ করে। ওই সময় স্থানীয় চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী দুই পক্ষের বক্তব্য জেনে জেরিনকে তালাক প্রত্যাহার করে নিতে বলে। জেরিন সম্মত হলে দুইজনকে শরিয়তের বিধান অনুসারে তওবা করিয়ে সমস্যা মিটিয়ে দেন। পরবর্তীতে তিন মাস আগে আবারও জেরিন স্বামীর সাথে রাগারাগি করে বাপের বাড়ি চলে যায়। সেখান থেকে দ্বিতীয় বারের মত স্বামীকে তালাকের নোটিশ পাঠায়। এই ঘটনায় বিচলিত হয়ে আলমগীর আত্মহত্যার পথ বেচে নেন।
এ প্রসঙ্গে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। মূল রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআরো ১০৭৩ রোহিঙ্গা ভাসানচরের পথে
পরবর্তী নিবন্ধদুদকের হাতে দুই দালাল গ্রেপ্তার