স্ত্রীকে ঘুমাতে বলে নিজেই চিরদিনের জন্য ঘুমিয়ে গেলেন

রাঙামাটি প্রতিনিধি | মঙ্গলবার , ৭ জুন, ২০২২ at ৬:১১ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে কন্টেনার ডিপোতে আগুন নিভাতে গিয়ে মারা গেছেন নিপন চাকমা। নিহত নিপন কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার। তার বাড়ি রাঙামাটি শহরের মন্ত্রী পাড়া এলাকায়। নিপন চাকমার এমন মৃত্যুতে পরিবারে চলছে শোকের মাতম। স্বজনদের আহাজারি ও প্রতিবেশীদের চাপা কান্নায় ভারি হয়ে উঠেছে চারপাশ।
নিহত নিপন চাকমার স্ত্রী সুমনা দেওয়ান জানান, শনিবার রাত নয়টার দিকে নিপন চাকমা স্ত্রী সুমনা দেওয়ানের সাথে ফোনে শেষ কথা বলেন। এ সময় নিপন স্ত্রীকে বলেন, ‘যেহেতু তোমার শরীর খারাপ লাগছে সেহেতু রাত না জেগে ঘুমিয়ে পড়। ঘুমানোর আগে অবশ্যই ওষুধ খেয়ে নাও।’

পরে স্ত্রী ওষুধ খেয়ে তাড়াতাড়ি ঘুমিয়ে পড়েন। এরপর রোববার সকালে ফায়ার সার্ভিসের সাবেক এক কর্মী নিপনের স্ত্রীকে ফোন করে বলেন, ‘সীতাকুণ্ডে কন্টেনার ডিপোতে আগুন লেগেছে, আপনি একটু খোঁজ নিন।’ এরপর থেকেই স্ত্রী সুমনা দেওয়ান ফোন দিয়ে যাচ্ছেন, মোবাইল বন্ধ। পরে রাঙামাটি ফায়ার সার্ভিস স্টেশনে যান স্বামীর খোঁজে। তারা জানান, আপনার স্বামীর খোঁজ পেলেই জানানো হবে। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস, স্ত্রীকে তাড়াতাড়ি ঘুমাতে বলে, সেই রাতেই চিরদিনের জন্য ঘুমিয়ে যান ফায়ার ফাইটার নিপন চাকমা।

নিপনের স্ত্রী সুমনা দেওয়ান জানান, স্বামী নিপন চাকমা ছাড়া পরিবারে আয়-উপার্জন করার মতো কেউ নেই। দুজন মেয়ে সন্তান রয়েছে। তারা এখনও ছোট। বড় মেয়ে অনার্স ১ম বর্ষে ঢাকায় বদরুন্নেসা কলেজে পড়ে। এবং ছোট মেয়ে ৬ষ্ঠ শ্রেণীতে পড়ালেখা করছে রাঙামাটিতে। তার বাবার স্বপ্ন ছিল, মেয়েদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করবে। কিন্তু তা আর হবে না মনে হয়।

পূর্ববর্তী নিবন্ধনিখোঁজ ফায়ারকর্মী শফিউলের অন্তঃসত্ত্বা স্ত্রী দুশ্চিন্তায়
পরবর্তী নিবন্ধছুটি কাটিয়ে কর্মস্থলে এসেছেন দিনে, রাতে বিস্ফোরণে মৃত্যু