স্কুল ক্রিকেটে হাজেরা-তজু স্কুলের জয়

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৩০ এপ্রিল, ২০২২ at ৮:২৬ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত স্কুল ক্রিকেট টুর্নামেন্টের চট্টগ্রাম অঞ্চলের গতকালের খেলায় জয় পেয়েছে হাজেরাতজু স্কুল। গতকাল সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত খেলায় হাজেরাতজু স্কুল ৭ উইকেটে হারিয়েছে কাট্টলি নুরুল হক উচ্চ বিদ্যালয়কে। ব্যাটিং ব্যর্থতার এই ম্যাচে কাট্টলি নুরুল হক উচ্চ বিদ্যালয় মাত্র ৫৭ রানে অল আউট হয়ে যায়। টসে হেরে ব্যাট করতে নামা কাট্টলি নুরুল হক উচ্চ বিদ্যালয় শুরু থেকেই উইকেট হারাতে থাকে। দলের ব্যাটসম্যানদের কেউই দাঁড়াতে পানে ব্যাট হাতে। দলের দুই জন মাত্র ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পেরেছে। ২৯ ওভার ব্যাটিং করে কাট্টলি নুরুল হক উচ্চ বিদ্যালয় অল আউট হয়েছে মাত্র ৫৭ রানে। দলের দুইজন ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পেরেছে। তারা হলেন মারজুক ১৪ এবং তারিফুল হক ১২। অতিরিক্ত থেকে আসে ১৪ রান। বাকি নয়জন ব্যাটসম্যান মিলে করে ১৭ রান। পাঁচজন ব্যাটসম্যান ফিরেছে রানের খাতা খোলার আগেই। হাজেরাতজু স্কুলের পক্ষে ৩ ওভার বল করে মাত্র ১ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছে ইমরান নুর । আর ৮ ওভার বল করে ৬ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন ইমতিয়াজ হোসাইন। এছাড়া ৩০ রানে ৩ উইকেট নিয়েছেন আবদুল কাদের। একটি উইকেট নিয়েছেন ওয়াকি।

৫৮ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে হাজেরাতজু স্কুলের দুই ওপেনার দলকে জয়ের ভিত গড়ে দিয়ে আসেন। দলীয় ১৯ রানের মাথায় ১৭ রান করে ফিরেন ইয়ামিন। মাত্র ৮ বলে ১৭ রান করেন তিনি। যেখানে ৪টি চারের মার ছিল। এরপর মুশফিক এবং আবদুল কাদেরের উইকেট দুটি হারালেও ফারহানের ব্যাটের উপর ভর করে মাত্র ১৪.২ ওভারে ৭ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে হাজেরাতজু স্কুল।

৪৮ বলে ৩টি চারের সাহায্যে ২০ রান করে অপরাজিত ছিলেন ফরাহান। কাট্টলি নুরুল হক উচ্চ বিদ্যালয়ের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন মারজুক আলম এবং জাহাঙ্গীল আলম। বিজয়ী দলের ইমরান নুর ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়।

পূর্ববর্তী নিবন্ধশ্রীলঙ্কা সফরের চার দলে অস্ট্রেলিয়ার ৩৪ ক্রিকেটার
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ৯