সোমবার থেকে সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা চুয়েট শিক্ষক সমিতির

আজ পূর্ণদিবস কর্মবিরতি

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ৩০ জুন, ২০২৪ at ৪:২৭ পূর্বাহ্ণ

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম প্রজ্ঞাপন প্রত্যাহার সহ বিভিন্ন দাবিতে সোমবার (১ জুলাই) থেকে কর্মবিরতিতে যাচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিক্ষক সমিতি। এছাড়া আজ রোববার (৩০ জুন) পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে। তবে এদিন পরীক্ষা কার্যক্রম চলবে। চুয়েট শিক্ষক সমিতির সভাপতি জি এম সাদিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. আরাফাত রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কর্মসূচির সঙ্গে একাত্মতা পোষণ করে চুয়েট শিক্ষক সমিতি আজ রোববার পূর্ণদিবস কর্মবিরতি এবং কাল সোমবার থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করা হবে। রোববার পরীক্ষা কার্যক্রম চললেও পরদিন থেকে সব ধরনের একাডেমিক ও দাপ্তরিক কাজ বন্ধ থাকবে।

চুয়েট শিক্ষক সমিতির সভাপতি জি এম সাদিকুল ইসলাম জানান, যেহেতু এখনো তাদের দাবি মেনে নেওয়া হয়নি, তাই তারা আন্দোলন চালিয়ে যাবেন। সরকারের প্রতি দেশের বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি দ্রুত মেনে নেওয়ার আহ্বানও জানান তিনি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি মো. আখতারুল ইসলাম বলেন, ‘আমরা তিনদিন কর্মবিরতি পালন করেছি। কিন্তু এতদসত্ত্বেও সরকারের উচ্চ মহল থেকে আমাদের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করা হয়নি। আমরা আলোচনার জন্য চেষ্টা করেছি। কিন্তু তাঁরা আলোচনার কোনো ইচ্ছাই দেখাননি।

পূর্ববর্তী নিবন্ধনাফ নদীর মোহনায় ডুবোচর ভোগান্তিতে সেন্টমার্টিনবাসী
পরবর্তী নিবন্ধবের হয়েছিলেন গরু চরাতে, পাহাড়ে মিলল ঝুলন্ত লাশ