সেরা করদাতার সম্মাননা পেলেন আজাদী সম্পাদক এম এ মালেক

ঢাকা অফিস | বৃহস্পতিবার , ২৫ নভেম্বর, ২০২১ at ৫:৫৮ পূর্বাহ্ণ

এবারও সেরা করদাতার সম্মাননা পেয়েছেন স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। সাংবাদিক ক্যাটাগরিতে এম এ মালেককে এ সম্মাননা প্রদান করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। গতকাল বুধবার রাজধানীর অফিসার্স ক্লাবে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের হাতে এ সম্মাননা তুলে দেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। জাতীয় রাজস্ব বোডের্র চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।
সম্মাননা ও ট্যাক্স কার্ড গ্রহণ শেষে এম এ মালেক অনুভূতি ব্যক্ত করে বলেন, দৈনিক আজাদী মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শের মুখপত্র হিসেবে তার চলার পথকে গতিশীল রেখেছে। তিনি বলেন, আজাদী নিয়মিতভাবে ট্যাক্স ও ভ্যাট প্রদানের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রেখে চলছে। এজন্য সরকারের পক্ষ থেকে স্বীকৃতি পাচ্ছি যা আমাদের জন্য অত্যন্ত অনুপ্রেরণামূলক ও আনন্দের। উল্লেখ্য, শুরু থেকে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক সেরা করদাতার সম্মাননা পেয়ে আসছেন। দৈনিক আজাদী চট্টগ্রাম থেকে প্রকাশিত হয়ে আসছে। ১৯৬০ সালের ৫ সেপ্টেম্বর এটি প্রথম প্রকাশিত হয়। আজাদীর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ছিলেন ইঞ্জিনিয়ার আবদুল খালেক। তাঁর ইন্তেকালের পর সম্পাদকের দায়িত্ব নেন অধ্যাপক মোহাম্মদ খালেদ। তাঁর মৃত্যুর পর ২০০৩ সালে থেকে দৈনিক আজাদীর দায়িত্বে আছেন এম এ মালেক। দেশ সেরা আঞ্চলিক পত্রিকা হিসেবে দৈনিক আজাদী বাংলাদেশ প্রেস কাউন্সিল পুরস্কারেরও ভূষিত হয়।
সাংবাদিক ক্যাটাগরিতে চ্যানেল আইয়ের ফরিদুর রেজা ও আব্দুল মুকিত মজুমদার, ডেইলি স্টার সম্পাদক মাহ্‌ফুজ আনাম, ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমান করদাতার সম্মাননা ও ট্যাক্স কার্ড লাভ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধএবার আসছে অটোমেটিক ভাড়া অবহিতকরণ অ্যাপস
পরবর্তী নিবন্ধজনগণের জন্য কাজ করতেই ক্ষমতায় থাকা : শেখ হাসিনা