সেন্টমার্টিন থেকে ফেরার পথে ট্রলারে মিয়ানমারের গুলি, যুবক আহত

কক্সবাজার প্রতিনিধি | শনিবার , ১৫ জুন, ২০২৪ at ৫:৪১ পূর্বাহ্ণ

সেন্টমার্টিন দ্বীপ থেকে ট্রলার নিয়ে ফেরারপথে মিয়ানমার থেকে ছোঁড়া গুলিতে আলী জোহার নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছে। তবে ট্রলারের বাকিরা অক্ষত আছেন। গত বৃহস্পতিবার বিকাল ৫টায় টেকনাফ সেন্টমার্টিন রুটের শাহপরীর দ্বীপের কাছে এই ঘটনা ঘটে।

আহত আলী জোহার রোহিঙ্গা। তিনি উখিয়ার রোহিঙ্গা ৩ নম্বর ক্যাম্পের জি৮৪ ব্লকের বাসিন্দা। পেশায় তিনি রাজমিস্ত্রী। ভবনের কাজ করার জন্য সেন্টমার্টিন দ্বীপে গিয়েছিলেন। সেখান থেকে একমাস পর ফেরার পথে এই ঘটনা ঘটে। বর্তমানে তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি জানান, বৃহস্পতিবার সেন্টমার্টিন থেকে চারটি ট্রলারে করে দ্বীপে আটকা পড়া লোকজনকে নিয়ে আসা হয়। কিন্তু তারা সেই ট্রলারগুলোতে উঠতে পারেননি। পরে ২৫ থেকে ৩০ জন একজোট হয়ে একটি কাঠের ট্রলার ভাড়া করে রওনা দেন। শাহপরীর দ্বীপের পশ্চিমপাশ থেকে কূলে উঠার কথা থাকলেও ট্রলারের মাঝি সেটা না মেনে তাদেরকে নিয়ে শাহপরীর দ্বীপের পূর্বপাশের ঘাটের দিকে যায়। ওই সময় মিয়ানমার থেকে দুটি ট্রলার বের হয়ে সীমানার কাছাকাছি এসে তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। সেই গুলি এসে লাগে তার ডান পায়ে।

আলী জোহার জানান, গুলিবিদ্ধ হওয়ার পর তিনি অজ্ঞান হয়ে যান। পরে ট্রলারের অন্যান্যরা তাকে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।

এদিকে টেকনাফ থানার ওসি ওসমান গনি জানান, বৃহস্পতিবার বোট মালিক সমিতির সভাপতি রশিদ আহমেদের মালিকাধীন ৪টি ট্রলারে করে প্রায় ২৫০ জন মানুষ এসেছিলো। ওই ট্রলারগুলোতে গোলাগুলির ঘটনা ঘটেনি। এরপর প্রশাসনকে না জানিয়ে কেউ এসে থাকলে সেটা তার জানা নেই বলে জানান তিনি।

টেকনাফ সেন্টমার্টিন রুটের নাফনদীতে ট্রলার লক্ষ্য করে মিয়ানমার থেকে একের পর এক গুলি ছোঁড়ার কারণে বন্ধ রয়েছে ট্রলার চলাচল। সর্বশেষ বৃহস্পতিবার মেরিন ড্রাইভের মুন্ডারডেইলে ৪টি ট্রলারে করে দ্বীপের বাসিন্দারা যাতায়াত করে। এরপর গতকাল শুক্রবার দুপুরে কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএ ঘাট থেকে পণ্যবাহী জাহাজ গেছে সেন্টমার্টিনের উদ্দেশ্যে। সেই জাহাজে করে গেছে দ্বীপের বাসিন্দা ও সেখানে কর্মরত কর্মকর্তা ও বিভিন্ন বাহিনীর সদস্যরা।

পূর্ববর্তী নিবন্ধঈদ আনন্দে থিম পার্ক রির্সোট বেইস ক্যাম্পের সমন্বয় অনন্য ফয়’স লেক কমপ্লেক্স
পরবর্তী নিবন্ধখাগড়াছড়ির হাট-বাজারে পাকা কাঁঠালের ঘ্রাণ