সেনা কর্মকর্তা তানজিম হত্যার ঘটনায় আরও একজন গ্রেপ্তার

চকরিয়া প্রতিনিধি | শনিবার , ২৬ অক্টোবর, ২০২৪ at ১২:২৯ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় ডাকাত প্রতিরোধ অভিযানে গিয়ে সশস্ত্র ডাকাত-সন্ত্রাসীদলের হাতে নির্মমতায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) হত্যার ঘটনায় আরও এক ডাকাতকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী।

গ্রেপ্তার ডাকাতের নাম মোহাম্মদ কামাল উদ্দিন প্রকাশ (৩৫) ওরফে ভিন্ডি কামাল।

গোপন সংবাদের ভিত্তিতে আজ শুক্রবার সকালে চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এর পর তাকে চকরিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) শুক্রবার জানায়, গত ২৪ সেপ্টেম্বর কক্সবাজারের চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযান পরিচালনার সময় বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) শহীদ হয়েছিলেন। ঘটনার সঙ্গে সম্পৃক্ত দুষ্কৃতকারীদের ধরতে বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান চলমান রয়েছে।

এরই প্রেক্ষিতে শুক্রবার সকাল আনুমানিক ১০টা ৩৫ মিনিটে চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ডাকাত কামাল উদ্দিন প্রকাশ ওরফে ভিন্ডি কামালকে গ্রেপ্তার করে বাংলাদেশ সেনাবাহিনী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাত কামাল ওই ডাকাতির ঘটনায় তার সম্পৃক্ততার বিষয়ে স্বীকার করেছে উল্লেখ করে আইএসপিআর আরও জানায়, অদ্যাবধি ওই হত্যাকাণ্ড এবং ডাকাতির ঘটনায় জড়িত ১২ জনকে গ্রেপ্তার করেছে বাংলাদেশ সেনাবাহিনী। তন্মধ্যে তিনজন সরাসরি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল।

ওই ঘটনায় জড়িত অবশিষ্ট ডাকাতদের গ্রেপ্তারের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সর্বাত্মক অভিযান অব্যাহত রয়েছে। গ্রেপ্তার ভিন্ডি কামালকে চকরিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যার ঘটনায় গত ২৫ সেপ্টেম্বর সেনাবাহিনীর পক্ষ থেকে চকরিয়া থানায় মামলা দায়ের করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচমেকে নেওয়ার পথে চবি শিক্ষার্থীর মৃত্যু, চিকিৎসকের গাফিলতির অভিযোগ
পরবর্তী নিবন্ধমানুষ-হাতি দ্বন্দ্ব নিরসনে ১১ সদস্যের বিশেষজ্ঞ কমিটি গঠন