সেনা কর্মকর্তার ভুয়া পরিচয়ে ৬০ লাখ টাকার ইয়াবা পাচারের চেষ্টা

লোহাগাড়ায় গ্রেপ্তার ১, মাইক্রোবাস জব্দ

লোহাগাড়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ ডিসেম্বর, ২০২১ at ৬:৩৯ অপরাহ্ণ

লোহাগাড়ার চুনতিতে ২০ হাজার পিস ইয়াবাসহ জসিম আহমদ চৌধুরী(৫০) নামে এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি কক্সবাজারের চকরিয়া থানার পূর্ব বড় ভেওলা সিকদার পাড়ার মৃত আহম্মদ হোসেনের পুত্র।

গতকাল সোমবার (১৩ ডিসেম্বর) রাতে চট্টগ্রাম-কক্সবাবাজার মহাসড়কে ইউনিয়নের ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় জব্দ করা হয়েছে ইয়াবা পাচারকাজে ব্যবহৃত মাইক্রোবাসটিও।

পুলিশ জানায়, চট্টগ্রামমুখী একটি মাইক্রোবাসকে থামতে সংকেত দেয়া হয়। এ সময় চালকের আসনে বসা জসিম আহমদ চৌধুরী নিজেকে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার পরিচয় দিয়ে পরিচয়পত্র ও ছুটিতে থাকার কাগজপত্র দেখান। কথাবার্তা সন্দেহজনক মনে হলে তার শরীর তল্লাশি করে ১০ হাজার পিস ও মাইক্রোবাসের ড্যাশবোর্ডে বিশেষ কায়দায় রাখা আরো ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা।

তিনি ইয়াবাগুলো কক্সবাজার থেকে চট্টগ্রাম নগরীতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন।

পরে খবর নিয়ে জানা যায়, তার প্রদর্শিত পরিচয়পত্র ও ছুটিতে থাকার কাগজপত্র ভুয়া। ২০২০ সালের ১৪ জানুয়ারি তিনি মাদকসহ কুমিল্লার দাউদকান্দি থানা পুলিশের হাতেও গ্রেপ্তার হয়েছিলেন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গ্রেপ্তার ইয়াবা পাচারকারীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়। আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউতে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ
পরবর্তী নিবন্ধএকসাথে ভাত খেয়ে ছাদে বড় ভাইকে হত্যা করল ছোট ভাই!