সেই শিশুটি মারা গেছে

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৩ নভেম্বর, ২০২২ at ৭:৫৯ পূর্বাহ্ণ

কপালে বাড়তি মাংসের দাগসহ জন্ম নেয়া হতভাগ্য এবং আলোচিত শিশুটি মারা গেছে। প্রায় সাড়ে তিনমাস চমেক হাসপাতালে চিকিৎসাধীন শিশুটি গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার দিকে মারা যায়। নগরীর পাঁচলাইশ থানাধীন জাতিসংঘ পার্কের পাশ থেকে উদ্ধার করা হতভাগ্য নবজাতকটিকে তার জন্মদাতা মা-বাবাই ছুড়ে ফেলেছিল।

গত ২৪ জুলাই ডাস্টবিনের পাশ থেকে শিশুটিকে কুড়িয়ে চমেক হাসপাতালে ভর্তি করানো হয়। তাকে প্রথমে ৩২ নম্বর নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হলেও পরবর্তীতে স্থানান্তর করা হয় ২৮ নম্বর নিউরোসার্জারি ওয়ার্ডে। গতকাল সেখানেই বাচ্চাটি মারা যায়। বাচ্চাটির কপালে থাকা একটি বাড়তি মাংস পিণ্ডই তার কাল হয়েছিল। এই মাংস পিণ্ডের কারণেই মা-বাবা বাচ্চাটিকে ছুড়ে ফেলেছিল ডাস্টবিনে। তাদের ধারণা ছিল বাচ্চাটি প্রতিবন্ধী হবে। বিষয়টি নিয়ে দৈনিক আজাদী বিস্তারিত একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে বিভিন্ন তথ্য প্রমাণ তুলে ধরলেও শেষতক বাচ্চাটির ঠাঁই কোথাও হয়নি। সাড়ে তিনমাসেরও বেশি সময় হাসপাতালে হাসপাতালে গড়িয়ে অবশেষে তার ঠাঁই হলো পরপারে।
বাচ্চাটিকে যারা কুড়িয়ে এনে হাসপাতালে ভর্তি করিয়েছিল মারা যাওয়ার পর গতকাল দুপুরে তাদের কাছেই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপালিয়ে বিয়ে, তিনমাসের মাথায় তরুণীর আত্মহত্যা
পরবর্তী নিবন্ধট্রফি কার হাতে ফয়সালা আজ