সেই চিকিৎসক যোগ না দেয়ায় নতুন করে দুজনকে পদায়ন

চমেক হাসপাতালের পেডিয়াট্রিক হেমাটোলজি ও অনকোলজি বিভাগ

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৫ জুন, ২০২৪ at ৫:৫৯ পূর্বাহ্ণ

বদলি আদেশের তিন মাস পরেও ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) সেই সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ তানভীর আহাম্মেদ যোগ না দেয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পেডিয়াট্রিক হেমাটোলজি ও অনকোলজি বিভাগে নতুন করে দুই বিশেষজ্ঞ চিকিৎসক পদায়ন করা হয়েছে।

গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের পেডিয়াট্রিক হেমাটোলজি ও অনকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এস এম রেজানুর রহমান এবং স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. মো. ইমরান হাবীবকে সহকারী অধ্যাপক (চলতি দায়িত্ব) পদে পদায়ন করা হয়েছে। তাদের প্রজ্ঞাপন জারির আগামী সাত কর্মদিবসের মধ্যে চমেকের পেডিয়াট্রিক হেমাটোলজি ও অনকোলজি বিভাগে যোগদান করতে বলা হয়েছে। এর আগে গত ৪ মার্চের এক প্রজ্ঞাপনে ঢামেক হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ তানভীর আহাম্মেদকে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দিয়ে পেডিয়াট্রিক হেমাটোলজি ও অনকোলজি বিভাগে পদায়ন করে প্রজ্ঞাপন জারি হয়। কিন্তু তিনি যোগ দেননি। ডা. তানভীর আহাম্মেদ যোগ না দেয়ায় গত ২১ এপ্রিল স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা সচিব বরাবর চিঠি লিখেন চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার। চিঠিতে তিনি পেডিয়াট্রিক হেমাটোলজি ও অনকোলজি বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর কোর্সের পাঠদান, ব্যবহারিক কাজ এবং হাসপাতালের ওয়ার্ডে চিকিৎসা ব্যাহত হওয়ার বিষয় উল্লেখ করেন। এ নিয়ে গত ৮ জুন দৈনিক আজাদীকে ‘পদায়ন করা চিকিৎসক যোগ দেননি তিন মাসেও’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়।

প্রসঙ্গত, এর আগে গত ১৫ মে দৈনিক আজাদীতে ‘একমাত্র চিকিৎসক অবসরে, অনিশ্চয়তায় শিশু ক্যান্সার ও রক্তরোগীদের চিকিৎসা’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। উল্লেখ্য, গত ২৯ এপ্রিল চমেক হাসপাতাল পেডিয়াট্রিক হেমাটোলজি ও অনকোলজি বিভাগের একমাত্র বিশেষজ্ঞ চিকিৎসক ও বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এ কে এম রেজাউল করিম অবসরে চলে যান। সেই থেকে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা থেকে বঞ্চিত হন ক্যান্সার ও রক্তরোগে আক্রান্ত শিশুরা।

পূর্ববর্তী নিবন্ধবাজারে বিদ্যুৎস্পৃষ্টে মারা গেল দুটি গরু
পরবর্তী নিবন্ধহজ পালনে মক্কায় ১৩০ বছরের বৃদ্ধা