সেই ইন্সপেক্টর রুহুলকে তলব, ডিবির ৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলার নির্দেশ

| বৃহস্পতিবার , ১৪ মার্চ, ২০২৪ at ১১:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ফ্রিন্যান্সারকে মামলা ও ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠা সেই ডিবি ইন্সপেক্টর রুহুল আমিনকে তলব এবং সংশ্লিষ্ট ১ এসআই, ৩ এএসআই, ২ কনস্টেবলের বিরুদ্ধে বিভাগীয় মামলা করার নির্দেশনা প্রদান করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বৃহস্পতিবার (১৪ মার্চ) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পিআর) অতিঃ দায়িত্বে (স্টাফ অফিসার) স্পিনা রানী প্রামাণিক নিশ্চিত করেন, গত ১২ মার্চের সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃঞ্চ পদ রায়ের স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এই নির্দেশনা দেওয়া হয়।

আদেশে বলা হয়, গত ১ মার্চ কয়েকটি দৈনিক পত্রিকায় প্রকাশিত “ফ্রিল্যান্সারকে মামলা ও ক্রসফায়ারের ভয়, চট্টগ্রামে সাড়ে তিন কোটি টাকা হাতিয়ে নিলেন ডিবি পরিদর্শক” শীর্ষক সংবাদ সংক্রান্তে সিএমপির এক অফিস আদেশ মূলে ৩ সদস্যের একটি অনুসন্ধান কমিটি গঠন করা হয়।

গঠিত কমিটি অনুসন্ধানপূর্বক প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন পর্যালোচনান্তে “ইন্সপেক্টর (নি.) রুহুল আমিনকে ব্যাখ্যা তলব করা হোক এবং এসআই (নি.) মো: আলমগীর হোসেন, এএসআই (নি.) মোঃ বাবুল মিয়া, এএসআই (নি.) মোঃ শাহ পরাণ জান্নাত, এএসআইন (নি.) মইনুল হোসেন, কনস্টেবল মোঃ জাহিদুর রহমান, কনস্টেবল আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করতঃ বিভাগীয় মামলা রুজু করার জন্য নির্দেশনা প্রদান করা হলো।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে অভিযানে বিদেশি পিস্তলসহ আটক ৪
পরবর্তী নিবন্ধচট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপ, চালক হাসপাতালে